Friday, October 21, 2022

জাতীয় দল নিয়েও আর ভাবেন না, গলায় আক্ষেপের সুর সাইফউদ্দিন

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া চোটে মাঠের বাইরে ছিটকে পড়েন মোহাম্মদ সাইফউদ্দিন। অক্টোবরে নতুন করে বাঁধানো সেই চোটের পর এখনও মাঠে নামা হয়নি সাইফউদ্দিনের। জাতীয় দল থেকে অনাকাঙ্ক্ষিতভাবে ও অপ্রত্যাশিতভাবে এই বিরতির সময়েও সাইফউদ্দিনের ভাবনা থেকে সরে গেছে বাংলাদেশ দল।

পুনর্বাসনের সময়টা কাটিয়েছেন ফেনীতে, নিজ বাড়িতে। এ সময় জাতীয় দলের কোচিং প্যানেল বা টিম ম্যানেজমেন্টও তার সাথে যোগাযোগ করেননি- এমন দাবি সাইফউদ্দিনের। সহসা ফেরার পথটাও যে সহজ নয়, সেই বাস্তবতা মেনে জাতীয় দল নিয়ে ভাবছেন না এই অলরাউন্ডার। তিনি বলেন, আমি এখন জাতীয় দলে নেই, তাই জাতীয় দল নিয়ে ভাবনাও নেই। যখন ঢুকব তখন হয়ত চিন্তাভাবনা করব। গত সাড়ে ৫ মাস মাঠের বাইরে ছিলাম। জাতীয় দলের কোচিং ম্যানেজমেন্ট কেউই আমার সাথে যোগাযোগ করেনি। তো আমি নিজ থেকে আসলে কী বলব?

তবে কোচদের প্রতি কোনো অভিযোগ নেই সাইফউদ্দিনের। জাতীয় দলের পাশাপাশি আরও নানা প্রোগ্রামে জাতীয় পর্যায়ের কোচ-ট্রেনাররা এখন ব্যস্ত সময় পার করেন। চোট পাওয়া সাইফউদ্দিন দলের সাথে না থাকায় মিরপুরে আনাগোনাও ছিল না। কেন- সেই কারণও ব্যাখ্যা করলেন।

তিনি বলেন, সত্যি বলতে সবাই-ই তো ব্যস্ত। কেউ বাংলাদেশ টাইগার্স, কেউ জাতীয় দলে, কেউ অনূর্ধ্ব-১৯ দলে। ফেনীতে থাকার কারণ হচ্ছে ওখানে আমি সবসময় নেট বোলার পাচ্ছি, যেখানে যাচ্ছি সবকিছু আগে থেকে প্রস্তুত। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সাপোর্ট স্টাফ। সেটা এখানে না থাকলে আমি একা একা কী প্র্যাকটিস করব? বোলিং না হয় একা একা করতে পারব, ব্যাটিং তো করতে পারব না।

জাতীয় দলের খেলা ছিল, বায়োবাবলের একটা বিষয় ছিল। হয়ত এই জায়গা ব্যবহার করতে পারতাম না। আসলে একদম ভোরে আসতে হত। সব কিছু চিন্তা করে আসলে মিরপুরে অনুশীলন করা হয়নি।ব্যাটিং করতে সমস্যা ছিল না কখনও, তবে সাইফউদ্দিনের চোট মূলত বেকায়দায় ফেলেছে বোলিংয়ে। ২ সপ্তাহের ওপর হল বোলিং অনুশীলন করছেন সাইফউদ্দিন।

১৫ তারিখ ডিপিএলের প্রথম ম্যাচ দিয়েই ফিরতে চান আবাহনীর হয়ে। ডিপিএলের পর আয়ারল্যান্ড সিরিজ হওয়ার কথা থাকলেও সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় এখন প্রিমিয়ার লিগেই পূর্ণ মনোযোগ এই তরুণের।তিনি বলেন, আপাতত লক্ষ্য প্রিমিয়ার লিগে ভালো খেলা। এখানে খেলে জাতীয় দলে যেতে হবে এমন কিছু ভাবিনি। যা হওয়ার হবে। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চাই।

Latest news
Related news