Monday, November 7, 2022

রইল ছবি, বলিউড থেকে বেপাত্তা ইমরান খানকে দেখে ‘দঙ্গল’-এর আমির বলে ভুল করতে পারেন!

চকোলেট বয় ইমেজ দিয়ে গোটা দেশের মন জিতে নিয়েছিলেন এই সুদর্শন নায়ক। প্রথম ছবিই সুপারহিট। সবাই বলেছিল মামা আমিরের মতোই বলিউডের লম্বা রেসের ঘোড়া হবেন ইমরান খান। কিন্তু মাত্র কয়েক বছরেই বলিউড থেকে সন্ন্যাস নেন ‘জানে তু.. ইয়া জানে না’র নায়ক। ইমরানের ডেবিউ ছবির পরিচালক ছিলেন আব্বাস টায়রেওয়ালা, প্রযোজনায় আমির খান। এরপরও ডেলহি বেলি-র মতো ছবি দর্শকদের উপহার দিয়েছেন ইমরান। কিন্তু তা সত্ত্বেও ইমরান খান ‘বেপাত্তা’ শোবিজ দুনিয়া থেকে। তবে অভিনেতার চিন্তায় এখনও মন কাঁদে তাঁর ভক্তদের।

ইমরান কেমন আছেন? কী করছেন? সেই নিয়ে হাজারো প্রশ্ন। অভিনেতার মানসিক অবসাদে ভোগবার কথাও বছরখানেক আগে সংবাদমাধ্যমে উঠে এসেছিল। এবার ইমরান খানকে দেখা গেল সপরিবারে ইদ সেলিব্রেট করতে। আমির কন্যা ইরা খানের সৌজন্যে ইদের দিন ইমরান খানের ঝলক পেল ভক্তরা। ঠিক যেন ইদের চাঁদ! পুরোদস্তুর বদলে গিয়েছে অভিনেতার চেহারা। সাদা পাঠানি স্যুট পরে আছেন ইমরান। ছোট ছোট করে ছাঁটা চুল, মুখে হালকা দাড়ি রয়েছে। ইমরান খানের এই লুক দেখে অনেকেরই মনে পড়ছে ‘দঙ্গল’ ছবির আমির খানের কথা।

এদিন নিজের প্রেমিক নুপূর এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ইদ সেলিব্রেশনের ঝলক ইনস্টা পোস্টে শেয়ার করেন ইরা। আর ক্যাপশনে লেখেন, ‘বিয়ে না হওয়া পর্যন্ত তুমি ইদি পেতে পারো এটা আপনারা জানতেন? আমি ভাবতাম বড় হলে ইদি মেলে না। জায়েন মেরি, অভিষেক সাহা- প্রতিদিন তুমি নতুন কিছু শেখো। ইদ মুবারক’।

২০১৮ সালে জানা গিয়েছিল বলিউডকে বিদায় জানিয়েছেন ইমরান। সব মিলিয়ে মোট ১৪টি ছবিতে কাজ করেছেন অভিনেতা। ‘ডেলহি বেলি-র একের পর এক ফ্লপ ছবিতে জর্জরিত হয়ে পড়েন তারকা। ‘মেরে ব্রাদার কি দুলহন’, ‘মটরু কী বিজলী মণ্ডোলা’তে অভিনয় করলেও লাভ হয়নি। শেষবার কঙ্গনা রানাওয়াতের সঙ্গে ‘কাট্টি বাট্টি’তে দেখা গিয়েছে তাঁকে।

গত মাসে এক ইমরান অনুরাগী বলিউড পরিচালক মনসুর খান কন্যা, জায়েন মেরি খানকে প্রশ্ন করেছিলেন যে, ‘ইমরান খান আজকাল কেমন আছেন, কী করছেন?’ জবাবে জায়েন জানিয়েছিল, ‘এখন বাবা হিসাবে সব দায়িত্ব পালন করছে। নিজের মতো করে দিন কাটাচ্ছে, ও খুব খুশি আছে। যখন কেউ নিজের জন্য একটু স্পেস চায় আমার মনে হয় তাদের সেই জায়গাটা দেওয়া উচিত’। ইরা খানের ছবিতে জায়েন মেরিকেও দেখা গিয়েছে। সম্পর্কে ইমরান ইরা ও জায়েনের পিসতুতো দাদা।

ইমরানের এই অকাল সন্ন্যাসের পিছনে তাঁর ব্যক্তিগত জীবনের টালমাটাল অবস্থাই দায়ী বলে ধারণা অনেকের। দীর্ঘদিন ধরে দাম্পত্য কহলের পর ২০১৯ সাল থেকে স্ত্রী অবন্তিকার সঙ্গে আলাদা থাকতে শুরু করেছেন ইমরান। ইমরান-অবন্তিকার একটি আট বছরের কন্যাও রয়েছে। অবন্তিকার সঙ্গে না থাকলেও মেয়েকে নিয়ে মাঝেমধ্যেই সময় কাটাতে বেরিয়ে পড়েন এই প্রাক্তন বলি-অভিনেতা। জানিয়ে রাখা ভালো, আলাদা থাকলেও এখনও পর্যন্ত বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেননি কোনও পক্ষই।

Latest news
Related news