Sunday, October 23, 2022

দক্ষিণের সিনেমাকে টেক্কা দিতে পারবে কি বলিউড?

বলিউডের সিনেমাকে ছাড়িয়ে বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে দক্ষিণের সিনেমা। প্রশান্ত নীল পরিচালিত যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার মুক্তির দিনে মুক্তি পাওয়ার কথা ছিল শহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমা। কিন্তু যশের সিনেমার অগ্রিম বুকিংয়ের ব্যবসা দেখে সিনেমার পরিচালক-প্রযোজক থেকে সকলেই ঠিক করেন এক সপ্তাহ পর সিনেমা রিলিজ করবেন।

এ বছর ঈদে সালমান, শাহরুখের কোনো সিনেমা নেই। তাদের জায়গায় অজয় দেবগণ অমিতাভ বচ্চনকে সঙ্গে নিয়ে তার অভিনীত, পরিচালিত, প্রযোজিত সিনেমা ‘রানওয়ে ৩৪’ আর টাইগার শ্রফ, নওয়াজউদ্দিন ‘হিরোপন্তি ২’ নিয়ে এলেন ২৯ এপ্রিল। কিন্তু সিনেমাগুলোর কোনোটিই পারল না ‘কেজিএফ ২’ সিনেমার ঝড় থামাতে। উল্টে ১০০০ কোটি ক্লাবে ঢুকে পড়ল যশ-এর সিনেমা।

চলতি মাসে এক গুচ্ছ বলিউডের সিনেমা মুক্তি পাবে না। যে সিনেমাগুলোতে রয়েছেন রণবীর সিং, কঙ্গনা রাণাওয়াত, কার্তিক আরিয়ান, আয়ুষ্মান খুরানার মতো বলিউডের স্টারেরা। সিনেমা মুক্তির দিন ক্ষণ সামনে আসতেই অনেকে প্রশ্ন তুলেছেন দক্ষিণের সিনেমাকে টেক্কা দিতে পারবে তো!

এ বছর দক্ষিণের ঝড়ের সামনে একমাত্র আলিয়া ভাট-এর সিনেমা ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ মুখ রক্ষা করেছে। কঙ্গনা এবার আসছেন ‘ধাকড়’ সিনেমা নিয়ে। ২০ মে মুক্তি পাবে এই সিনেমা। তাকে একেবারে হলিউডি স্টাইলে অ্যাকশন করতে দেখা যাবে। সিনেমাতে তার সঙ্গে অন্য লুকে আছেন অর্জুন রামপাল। আর রয়েছেন দিব্যা দত্তা এবং শাশ্বত চট্টোপাধ্যায় গুরুত্বপূর্ণ চরিত্রে।

১৩ মে মুক্তি পাচ্ছে রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’। এরপর ২০ তারিখ কঙ্গনার ‘ধাকড়’ সিনেমার পাশাপাশি মুক্তি পাচ্ছে কার্তিক আরিয়ান, কিয়ারা আডবাণী, তাব্বু অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’। তারপর রয়েছে ২৭ মে আয়ুষ্মান খুরানার ‘অনেক’সিনেমা। বলিউডের চার অভিনেতা কি পারবে দক্ষিণের সিনেমার ব্যবসাকে টপকাতে? পারবে কি নিজেদের গৌরব ফিরিয়ে আনতে? প্রশ্ন অনেক। তবে উত্তর পাওয়া যাবে মাসের শেষে রিপোর্ট কার্ড দেখে। কাউন্ট ডাউন শুরু।

তথ‌্যসূত্র: সময় টি‌ভি

Latest news
Related news