Sunday, October 23, 2022

দেশের বাইরে ঈদ জাহানারার

টানা এক মাস সিয়াম সাধনার পর এবার আনন্দে ভেসে যাওয়ার পালা। এই আনন্দ মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের। তবে পেশাদার ক্রিকেটার হিসেবে অনেক সময়ই এই আনন্দ থেকে বঞ্চিত হতে হয় খেলোয়াড়দের। সবসময় পারিবারের সঙ্গে ঈদের খুশি ভাগাভাগির হয়ে ওঠে না। এবার যেমন হচ্ছে না বাংলাদেশ নারী দলের তারকা অলরাউন্ডার জাহানারা আলমের।

ক্রিকেটার ক্যারিয়ার শুরুর পর এবারসহ মোট ৪ বার দেশের বাইরে ঈদ করতে হলো জাহানারাকে। নারীদের ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট খেলতে এ মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে আছেন জাহানারা। সেখানে কেটেছে তার এবারের ঈদ।

জাহানারা বলেন, ‘চতুর্থবারের মতো দেশের বাইরে ঈদ। পরিবারের সঙ্গে ঈদ করার আনন্দই অন্যরকম থাকে। পরিবারের বাইরে ঈদ করলে আনন্দটা পাওয়া যায় না। এটা অন্য সাধারণ আর দশটা দিনের মতোই হয়।’

যোগ করেন জাহানারা, ‘অবশ্যই খুব মিস করব। তবে ঈদের দিন বলে কথা, নতুন জামা তো পরতে হবে। আমরা যেসব জায়গায় খেলাধুলা করি, যেসব দেশে যাই। সেখানে মিষ্টি মুখ করার সুযোগ থাকে না। তারপরও টিমমেটরা মিলে মোটামুটি আনন্দ করি।’ এই টুর্নামেন্ট খেলতে গত ৩০ এপ্রিল দেশ ছাড়েন জাহানারা। ৬ দলের লিগ শেষ করে আগামী ১৬ মে তার দেশে ফেরার কথা আছে।

Latest news
Related news