Saturday, November 5, 2022

‘একবার বাবা-মা’কে বলাটা উচিত ছিল’, সফলতার মোড়কে অন্তহীন আক্ষেপ নিয়ে অকপট শাহরুখ

বাবা-মায়ের কাছে ভালোবাসা প্রকাশ করাটা জরুরি। এক রিয়ালিটি শো-এর শাহরুখ খান-সলমন খান এবং রানি মুখোপাধ্যায়ের পুরনো একটি ভিডিয়ো সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে নিজের বাবা-মা প্রসঙ্গে মন্তব্য করতে দেখা গিয়েছে শাহরুখকে। প্রসঙ্গত, যে কোনও ক্ষেত্রে বলিউডের বাদশাকে নিজের বাবা-মা সম্পর্কে খুব কমই কথা বলতে দেখা গিয়েছে।

ভিডিয়ো ক্লিপটি ‘দশ কা দম’ সিজন ৩-এর তৃতীয় সিজনের গ্র্যান্ড ফিনালে পর্বের। ২০১৮ সালে সম্প্রচারিত হয়েছিল এই পর্ব। এতে বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিল শাহরুখ খান এবং রানি মুখোপাধ্যায়।ভিডিয়োতে শাহরুখকে বলেছেন, ‘আমি তিন সন্তানের বাবা। কোনও মা-বাবার জীবনে এর থেকে বড় কোনও স্বপ্ন হতে পারে না তাঁর সন্তান বাবা-মাকে মাসে একবার অথবা ন’মাসে ছ’মাসে একবার বলে দিক, মা-বাবা আমি তোমাদের ভালোবাসি। আমার মা-বাবা দুজনেই মারা গিয়েছেন। তাই আমার মনে হয়েছিল, এক-দু’বার বলে দেওয়া উচিত ছিল এই কথাটা।’

এখন তিনি বলিউডের বাদশা। এক নামে তাঁকে গোটা বিশ্ব চেনে। এরপরও শাহরুখের মনে রয়েছে একটাই আক্ষেপ। তাঁর নাম-যশ-প্রতিপত্তি আকাশ ছোঁয়া।তবে শাহরুখের সফলতা অর্জনের অনেক আগেই, না ফেরার দেশে চলে গিয়েছেন তাঁর বাবা-মা।

শাহরুখ খানের বাবা প্রয়াত তাজ মহম্মদ খান পেশোয়ার থেকে ভারতে এসেছিলেন। অভিনেতার ১৫ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান তাঁর বাবা। এরপরই ১৯৯০ সালে অভিনেতার মা লতিফ ফতিমা খানের দীর্ঘ রোগ ভোগের পর মৃত্যু হয়। একবার শাহরুখ জানিয়েছিলেন, বাবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে খুব মিস করেন তিনি। শাহরুখের বলিউড ডেবিউয়ের আগেই বাবা-মা দুজনেকেই হারিয়েছেন অভিনেতা। সেই আক্ষেপ আজও তাড়া করে বেড়ায় তাঁকে।

Latest news
Related news