Saturday, October 22, 2022

দুই বছর পর ঢাকায় ডলি জহুর

বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার আগেই অস্ট্রেলিয়ায় একমাত্র ছেলের কাছে গিয়েছেন কিংবদন্তি অভিনেত্রী ডলি জহুর। সেখানে গিয়েই তিনি আটকা পড়ে যান। গেল দুই বছর রিয়াসাতের দুই ছেলে-মেয়ে রাইয়ান ও রইসার সঙ্গে সুন্দর সময় কাটিয়ে দেশে ফিরেছেন তিনি।

ঢাকায় এসে মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ সিনেমাটি দেখেছেন ডলি জহুর। তিনি বলেন, ‘খুব সুন্দর একটি সিনেমা। আমি সিনেমাটি দেখে ভীষণ আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। আর কাজের কথা যদি বলতে হয়, তাহলে বলতে হয় যে, অনেক পরিচালকই যোগাযোগ করছেন। আমি একটু বুঝেশুনে কাজ করতে চাই। গল্পটা যেন খুব ভালো হয় এবং যথারীতি আমার চরিত্রটিও।’

ডলি জহুর অভিনীত প্রথম চলচ্চিত্র রহিম নেওয়াজ পরিচালিত ‘অসাধারণ’। ‘শঙ্খনীল কারাগার’ ছবিতে অভিনয়ের জন্য প্রথমবারের মতো তিনি শ্রেষ্ঠ চরিত্রাভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর তিনি একই পুরস্কার লাভ করেন কাজী মোরশেদ পরিচালিত ‘ঘানি’ ছবিতে অভিনয়ের জন্য।

হুমায়ূন আহমেদ রচিত ‘এইসব দিনরাত্রি’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে আলোচনায় আসেন ডলি জহুর। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- শঙ্খনীল কারাগার, আগুনের পরশমণি, বিচার হবে, স্বপ্নের ঠিকানা, দীপু নাম্বার টু, রং নাম্বার, নিরন্তর, ঘানি, দারুচিনি দ্বীপ ইত্যাদি।

Latest news
Related news