Saturday, October 22, 2022

শুটিং কর্মীদের শ্রদ্ধা জানালেন শাকিব খান

আজ ১ মে। বিশ্বজুড়ে পালিত হচ্ছে মে ডে বা শ্রমিক দিবস। বাংলাদেশেও এই দিবসের নানা আয়োজন দেখা যায়। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। পরবর্তীতে দিনটি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন হিসেবে মর্যাদা পায় বিশ্বজুড়ে।

মে দিবস উপলক্ষে সিনেমা সংশ্লিষ্ট শ্রমিকদের স্মরণ করলেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। নিজের ফেসবুক পেজে একটি পোস্টে তিনি তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

শাকিব লেখেন, ‘দিন-রাত শুটিংয়ের সেবা দিয়ে থাকে কিছু মানুষ। পর্দার আড়ালে থেকে প্রযোজক, পরিচালক, অভিনয়শিল্পীসহ সবার বসার চেয়ার এগিয়ে দেওয়া থেকে লাইট, সেট নির্মাণসহ খাবার পরিবেশন; সব কাজে তাদের অক্লান্ত শ্রম মিশে থাকে। একটি ভালো চলচ্চিত্র নির্মাণে তাদের অক্লান্ত শ্রম অস্বীকার করা উপায় নেই। আন্তর্জাতিক শ্রমিক দিবসে এসব শুটিংকর্মীসহ পৃথিবীর সকল শ্রেণী পেশার কর্মজীবী মানুষের জন্য জানাই শ্রদ্ধা।’

শা‌কিব খান গত বছরের নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাস করছেন। সেখানকার নাগরিকত্বের আবেদনও করেছেন। শিগগিরই গ্রিন কার্ড পেয়ে যাবেন বলে শোনা যাচ্ছে। ঈদ উপলক্ষে দেশে ফেরার কথা ছিল শাকিবের। কিন্তু গ্রিন কার্ডের জন্য তা‌কে আরোপিত শর্তের কারণে যুক্তরাষ্ট্রেই থাকতে হচ্ছে।

এদিকে দেশে ঈদ উপলক্ষে মুক্তি পাচ্ছে শাকিবের নতুন দুটি সিনেমা। এগুলো হলো ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ । এর মধ্যে শতাধিক প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘বিদ্রোহী’; অন্যটির হলসংখ্যা ৩০টির মতো।

সূত্র: ঢাকা পোস্ট

Latest news
Related news