Thursday, October 20, 2022

প্রস্তুত ১৬৫ হল, মুক্তি পাচ্ছে ঈদের ৪ সিনেমা

ঈদ মানে জনপ্রিয় সব তারকার বড় বাজেটের সিনেমা। হল ভর্তি দর্শক, বাড়তি উচ্ছ্বাস আর হল মালিকদের মুখে হাসি। গেল দুই বছর করোনার প্রভাবে বন্ধ ছিল প্রেক্ষাগৃহ। ফলে লোকসান গুনতে হয়েছে কয়েকশ’ কোটি টাকা।

এবার প্রেক্ষাপট ভিন্ন। পরিস্থিতি স্বাভাবিক। মুক্তির তালিকায় ৪টি সিনেমা। প্রস্তুত ১৬৫টি হল। ঈদ উপলক্ষ্যে বেড়েছে হল সংখ্যা। বিগ বাজেটের তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে এবারের ঈদুল ফিতরে।

মুক্তির তালিকায় প্রথমেই আছে ‘বিদ্রোহী’। ১০২টি হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। শাপলা মিডিয়া প্রযোজিত এ সিনেমাটিতে জুটিবদ্ধ হয়েছেন শাকিব খান ও শবনম বুবলী। প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ‘বিদ্রোহী’।

দ্বিতীয় অবস্থানে আছে ‘শান’। ৩৪টি হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। সিয়াম-পূজা জুটির আলোচিত সিনেমা এটি। শুটিংয়ের শুরু থেকেই আলোচনায় এ সিনেমাটি। মানবপাচারের গল্পে নির্মিত হয়েছে ‘শান’। নির্মাণ করেছেন এম রাহিম। ফিলম্যান প্রোডাকশনের ব্যানারে নির্মিত হয়েছে ‘শান’। গল্প লিখেছেন আজাদ খান। সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

ঈদের সিনেমাগুলোর মধ্যে আরও আলোচনায় আছে ‘গলুই’। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন এস এ হক অলিক। এ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন শাকিব খান ও পূজা চেরি। এটির ব্যয় আনুমানিক ২ লাখ টাকা। ঈদুল ফিতরে মোট ২৮টি হলে মুক্তি পাচ্ছে ‘গলুই’। সিনেমা হলের বাইরে বিকল্প উপায়ে জামালপুরের কয়েকটি হলে দেখানো হবে সিনেমাটি।

ঈদে মুক্তির তালিকায় আছে ‘বড্ড ভালোবাসি’ সিনেমাটি। মুক্তির তালিকায় থাকলেও প্রচার ও আওয়াজে একদম তলানীতে সিনেমাটি। মাত্র একটি হলে মুক্তি পাচ্ছে ‘বড্ড ভালোবাসি’। এ সিনেমার বাজেট ছিল প্রায় ৫০ লাখ টাকা।

সবমিলিয়ে এবার ঈদে মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর ব্যয় ১০ কোটি টাকা। সিনেমা সংশ্লিষ্টরা এবার বেশ আশাবাদী। তারা মনে করছেন, এবারের ঈদুল ফিতরে ঘুরতে পারে সিনেমাপাড়ার চাকা। তাই ঈদের সিনেমাকে বরণ করে নিতে প্রস্তুত দেশের ১৬৫টি হল।

সূত্র: সময় টি‌ভি

Latest news
Related news