Saturday, October 22, 2022

এত ভালোবাসা অন্য কারও কাছ থেকে আশা করা যায় না: মৌসুমী

মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। মঙ্গলবার (৩ মে) বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে এই আনন্দঘন উৎসব। একমাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতরের এই একটি দিনে যেনো আনন্দের সীমা থাকে না। যে ভাবে পারে আনন্দ মেতে থাকেন। শোবিজ তারকারাও বাদ যান না। তবে ঈদে বেশি আনন্দ হয় ছেলেবেলাতেই । চিত্রনায়িকা মৌসুমীও সহমত জানালেন এই কথা। তার ভাষ্য, ঈদ ছোটবেলাতেই বেশি আনন্দ উদযাপনের। আর বড় বেলাতে ঈদ হয় দায়িত্বশীলতার।

রোজার ঈদ মৌসুমীর কাছে বিশেষ উৎসব। ঢাকায় বসবাস করলেও শিকড়ের টানে মাঝে মাঝে নিজ এলাকা খুলনায়ও যান ঈদের আনন্দে শামিল হতে। ঈদে বাড়ি ফেরার স্মৃতি নিয়ে মৌসুমী বলেন, ‘বাড়ি যাওয়ার পথে বাংলার রূপসৌন্দর্য উপভোগ করা অন্য যে কোনো সময়ের চেয়ে আলাদা। ঈদ উপলক্ষে বাড়ি যাওয়া সত্যিই আনন্দের। প্রিয়মুখগুলো এক পলক দেখার জন্য ঈদ ছাড়া আর বিশেষ কোনো দিন চোখে পড়ে না। প্রিয়জনদের সান্নিধ্য পেতে মানুষ কত ঝুঁকি নিয়ে বাড়ি ফেরে! এত মায়া, মমতা আর স্নেহ ভালোবাসা প্রিয় মানুষ ছাড়া অন্য কারও কাছ থেকে আশা করা যায় না।

আর ছোটবেলার ঈদের স্মৃতি নিয়ে মৌসুমী আরও বলেন, ‘স্কুল জীবনের ঈদে বেশি আনন্দ পেতাম। আব্বু ব্যবসায়ী ছিলেন। ব্যস্ত থাকায় কেনাকাটার সময় খুব একটা পেতেন না। তবুও অপেক্ষায় থাকতাম তিনি না কিনে দিলে আমাদের ভালো লাগত না। তবে আম্মুর পছন্দের কাপড়চোপড়ই বেশি পরা হতো। যখন একটু বড় হলাম, ঠিক তখনই ঈদ যেন কেমন হতে লাগল।’

Latest news
Related news