Tuesday, November 1, 2022

সংসারে শান্তি বজায় রাখতে করণীয়

বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কিছু জিনিস যদি ঘর থেকে দূরে রাখা যায়, তবে শান্তি থাকে সংসারে। কাজেও আসে সাফল্য। মরা গাছ রাখা বিপজ্জনক ঘরে অনেকেই গাছ লাগান।

কিন্তু খেয়াল রাখুন, গাছ শুকিয়ে গেলে কিন্তু কখনওই তাকে মায়ার বশে রেখে দেবেন না। মরা গাছ রাখা বিপজ্জনক। অনেকে বলেন, মরা গাছ সংসারে দুর্ভাগ্য বয়ে আনে।

কমোডের ঢাকনা বন্ধ রাখুন
আজকাল অনেকের বাড়িতেই শৌচাগারে কমোড থাকে। বাথরুমের সৌন্দর্য রক্ষা করার জন্য বা দুর্গন্ধ এড়াতে অনেকেই ঢাকনা বন্ধ করে রাখেন। এটাই দরকার।

কখনও কমোডের ঢাকনা খুলে রাখবেন না। স্বাস্থ্যের জন্য তো বটেই, বাস্তুকারদের মতে ঢাকনা খোলা রাখলে পজিটিভ এনার্জি বেরিয়ে যায়। তাই কমোডের ঢাকনা কখনও খুলে রাখা উচিত নয়।

বাড়ির সামনের দিকটা পরিষ্কার রাখুন
বাড়িতে ঢোকার দরজা বা তার সামনের দিকটা সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। এতে দেখতেও যেমন ভাল লাগবে, আপনার সংসারে তেমন পজেটিভ এনার্জিও থাকবে।

ঘরদোর গুছিয়ে রাখুন
সব সময় ঘরদোর গুছিয়ে রাখার চেষ্টা করুন। জিনিসপত্র যত্রতত্র ছড়িয়ে রাখা যেমন দৃষ্টিকটু, তেমনই এতে নেগেটিভ এনার্জি বাসা বাঁধে। তাই ঘর কখনও এলোমেলো রাখবেন না। সময়ের কারণে সম্পূর্ণ গুছিয়ে রাখা সম্ভব না হলে যতটা পারবেন পরিষ্কার রাখুন ঘর।

খারাপ হয়ে যাওয়া জিনিস ঘরে রাখবেন না
কোনও জিনিস খারাপ হয়ে গেলে অনেকক্ষেত্রেই তা নেহাত সময়ের অভাবে ওই অবস্থাতেই পড়ে থাকে। অনেক সময় স্মৃতির কারণেও ঘরে থেকে যায় পুরনো জিনিস।

কিন্তু এটা করা একেবারেই উচিত নয়। খারাপ টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন বা বিকল ঘড়ি কখনই ঘরে রাখবেন না। এতে নেগেটিভ এনার্জি বাড়ে। সূত্র: সংবাদ প্রতিদিন

Latest news
Related news