Saturday, November 5, 2022

কে জানেন, মাধুরীর সঙ্গে বিয়ের প্রস্তাব ফিরিয়েছিলেন বলিউডেরই একজন?

স্বপ্ন সুন্দরী। তাঁকে বিয়ে করতে পারা একসময় অনেক পুরুষের কাছেই ছিল স্বপ্ন। তাঁকে বিয়ে করতে চেয়েছিলেন, এমন অনেক সেলেবদের নাম শোনা ‌যায়। তবে সেই ‍’ধক ধক‍’ সুন্দরী মাধুরী দীক্ষিতকে কেউ প্রত্যাখান করেছেন এমন নাম জানা আছে কি? হ্যাঁ, মাধুরীকেও নাকি প্রত্যাখিত হতে হয়েছিল। প্রেম নয়, মাধুরীর সঙ্গে বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন সেসময়কার পরিচিত গায়ক সুরেশ ওয়াডকর। মাধুরীকে নাকি তাঁর পছন্দ হয়নি। আর তার কারণ শুনলে আরও অবাক হবেন। মাধুরী নাকি বড্ড রোগা। আর তাঁর রোগা মেয়ে ‍’বিলকুল না পসন্দ‍’ বলে জানিয়েছিলেন সুরেশ।

তবে সেসময় অবশ্য মাধুরী দীক্ষিত বলিউডের উঠতি নায়িকা। ১৯৮০র দশকের প্রথমার্থ। ১৯৮৪-তে মুক্তি পাওয়া মাধুরীর প্রথম সিনেমা ’অবোধ’ একেবারেই ফ্লপ হয়। ১৯৮৫ সালে রিলিজ হওয়া মাধুরীরর দ্বিতীয় সিনেমা ’আওয়ারা বাপ’ও একেবারেই চলল না। মাধুরী অবশ্য তাতে হাল ছাড়ার পাত্রী ছিলেন না। বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা তিনি চালিয়ে যেতে থাকেন। কিন্তু তাঁর বাবা-মা শঙ্কর এবং স্নেহলতা মেয়ের অ্যাক্টিং কেরিয়ার নিয়ে হতাশ হয়ে পাত্র দেখতে শুরু করেন।

তবে মেয়ে কাজে ‌যাতে বাধা না আসে তাই বলিউডের পাত্রই খুঁজছিলেন মাধুরীর বাবা-মা। সেসময় বলিউডের প্লে-ব্যাক সিঙ্গার সুরেশ ওয়াডকরের কাছে প্রস্তাব গেল।’প্রেম রোগ’ সিনেমার ’ম্যায় হুঁ প্রেম রোগী’, ’ডিস্কো ডান্সার’-এর ’গোরো কি না কালো কি’, কিংবা ’মাসুম’-এর ’হুজুর ইস কদর’ প্রভৃতি গান গেয়ে বলিউডে সুরেশ ওয়াডকর তখন মোটামুটি পরিচিত নাম। তবে সুরেশের মাধুরীকে পছন্দ হয়নি, কারণ তাঁর নাকি রোগা মেয়ে পছন্দ নয়। তবে সেসব অনেক আগের কথা। তারপর অনেক কিছুই ঘটে গেছে। বর্তমানে মাধুরী দীক্ষিত কার্ডিওভ্যাস্কুলার সার্জন শ্রীরাম মাধব নেনে-র সঙ্গে সুখী দাম্পত্য জীবন যাপন করছেন। আদপে সুরেশের সঙ্গে সেসময় বিয়ে না হওয়া পর্যন্ত তাঁর জন্য শাপে বরই হয়েছিল।

Latest news
Related news