Saturday, October 22, 2022

এই গরমে রোজা রেখে খেলা কঠিন, কিন্তু অভ্যস্ত : রশিদ

আইপিএলে দিনের আলোর ম্যাচ খুব কম। কালেভদ্রে দিনে একাধিক তথা দুটি ম্যাচ মাঠে গড়ালে প্রথমটি শুরু হয় বিকেলে। অবশ্য বিকেল না বলে দুপুর বলাই শ্রেয়। বিশেষ করে ভেন্যু যখন ব্র্যাবোর্ন! পাশেই বিশাল আরব সাগর। আর্দ্রতা তাই সবসময়ই বেশি। যার ফলে এপ্রিল-মে মাসের গরমটাও রীতিমত অসহনীয়।

প্রচণ্ড গরমে খেলতে নামলেও রোজা ভাঙেননি রশিদ, যা অবাক করেছে ভারতের অনেককেই। এই অসহনীয় গরমেই রশিদ খান খেলছেন রোজা রেখে। মুসলিম বিশ্ব যখন রোজার শেষভাগে গাম্ভীর্যপূর্ণ আয়োজনে ঈদুল ফিতরের ক্ষণ গুনছে, রশিদ খান তখন ব্যস্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। গুজরাট টাইটান্সের এই ক্রিকেটার শনিবার (৩০ এপ্রিল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে খেলতে নামেন তপ্ত আবহাওয়ায়। তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস।

স্থানীয় সময় সাড়ে তিনটায় শুরু হয় এই ম্যাচটি। রশিদ তখন রোজাদার। এই অবস্থায়ই মাঠে নেমেছেন, বোলিং করেছেন। ৪ ওভার বল করে ২৯ রানের খরচায় একটি উইকেটও শিকার করেন।

ম্যাচের ফাঁকে আলাপচারিতায় রশিদ জানান, এই গরমে রোজা রেখে খেলা সহজ নয়। তবে রশিদের ধর্মভীরুতা নতুন কিছু নয়। রোজা রেখে খেলার অভ্যাস আছে তার। এমনকি মরুদেশ আরব আমিরাতেও রোজা রেখে খেলেছেন তিনি।

রশিদ বলেন, ‘এই গরমে রোজা রেখে খেলা কঠিনই বটে। তবে আমি খেলা উপভোগের আপ্রাণ চেষ্টা করব। দুবাইয়ের গরম পরিবেশেও খেলেছি। তাই এটার সাথে খানিকটা অভ্যস্ত। কঠিন চ্যালেঞ্জ! তবে ম্যাচটি উপভোগ করছি।’

Latest news
Related news