Tuesday, October 25, 2022

বাবা ও সন্তানের সঙ্গে কেমন সম্পর্ক ছিল ঋষি কাপুরের?

বলিউড অভিনেতা, প্রযোজক ও পরিচালক ঋষি কাপুর। দুই বছর আগে না ফেরার দেশে চলে গিয়েছেন এই অভিনেতা। তার স্মৃতি এখনো বুকে আঁকড়ে বেঁচে আছেন স্ত্রী নিতু কাপুর ও সন্তান রণবীর কাপুর।

রঙিন জীবনযাপন করতেন ঋষি কাপুর। অকপটে নিজের কথা শেয়ার করতেন মাঝেই মাঝেই। ‘খুল্লাম খুল্লা: ঋষি কাপুর আনসেন্সরড’ নামে অটোবায়োগ্রাফিতে তেমনটাই উল্লেখ করেছেন।

বইটির প্রমোশনের জন্য একটি অনুষ্ঠানে ঋষি কাপুর তার বাবা আরেক বিখ্যাত অভিনেতা রাজ কাপুরের ব্যাপারে শেয়ার করেন নানা অজানা তথ্য। তিনি অকপটে বলেন, তার বাবার বিয়ের পরও একাধিক সম্পর্ক ছিল। জানান, তার মা এর খেসারত দিয়েছেন সারা জীবন। বাসা থেকে বের হয়ে পাঁচ সন্তানকে নিয়ে একটি হোটেলে উঠেছিলেন ঋষি কাপুরের মা।

শুধু বাবা নয়, সন্তানের কথাও বলেছিলেন ঋষি কাপুর। নিজের বাবার সঙ্গে তার ঠান্ডা সম্পর্ক থাকলেও সন্তানের সঙ্গে সম্পর্ক ছিল মধুর। কিন্তু সেখানে ছিল একটি কাচের দেয়াল। তিনি মনে করেন, একজন বাবার সঙ্গে এটুকু দূরত্ব থাকা ভালো। ছেলের বান্ধবীদের ব্যাপারে কখনো জানতে চাইতেন না তিনি। তার সামনে রণবীর কখনো ধূমপান করতেন না।

মৃত্যুর আগে ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই করেছিলেন অভিনেতা ঋষি কাপুর। নিউইয়র্কে দীর্ঘদিন চিকিৎসার জন্য ছিলেন অভিনেতা। সেই সময় বাবার সঙ্গেই বেশির ভাগ সময় নিউইয়র্কে কাটাতেন রণবীর। সেই সময়টা পরিবার হিসেবে আরও বেঁধে থাকতে শিখেছে কাপুর পরিবার।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

Latest news
Related news