Friday, October 21, 2022

অস্কার জিতলেন দেব!

ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা দেবের একটি পোস্ট নিয়ে আলোচনা শুরু হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) সামাজিকমাধ্যম ইনস্টাগ্রামে অস্কার জয়ের কথা লিখেছেন।

এরপর থেকেই তার পোস্টটি নিয়ে হইচই পড়ে যায়।সম্প্রতি মুক্তি পেয়েছে দেব অভিনীত ও প্রযোজিত সিনেমা ‘কিশমিশ’। আর সিনেমার জন্যই নাকি তার হাতে উঠেছে অস্কারের মতো পুরস্কার!

কথাটি শুনে হয়তো অবাক হচ্ছেন! শুক্রবার (২৯ এপ্রিল) ‘কিশমিশ’ মুক্তির পর স-পরিবারে সিনেমাটি দেখতে যান। সিনেমাটি দেখার পর এই অভিনেতার বাবা জানালেন তার মনের কথা। দেবের মতে, ‘কিশমিশ’ সেরা রিভিউ দিলেন তার বাবা।

‘কিশমিশ’ দেখার পর দেবের বাবা তাকে একটি চিঠি লেখেন। সেই ছবির একটি ভিডিও সামাজিকমাধ্যমে পোস্ট করেছেন দেব। সেখানে লেখা আছে, ‘কিশমিশ সুপার ডুপার হিট’।

বিষয়টি নিয়ে দেব লেখেন, আজ পর্যন্ত আমার ৩৯ বছরের জীবনে আমার বাবা আমাকে একটি চিঠিও লেখেনি। প্রতিটা সিনেমার মতো আজকেও আমার বাবা এবং আমার পরিবার এসেছিল ‘কিশমিশ’ দেখতে।

সিনেমা শেষ হওয়ার পর ব্যস্ততার কারণে বাবার কাছে জানতে পারিনি কেমন লেগেছে সিনেমাটা। সবশেষে যখন বাড়ি ফিরলাম তখন দেখলাম দরজার বাইরে বাবা লিখেছে ‘কিশমিশ সুপার ডুপার হিট…’।

এই অভিনেতা আরও লেখেন, আজকে যেন মনে হল বাবাকে জীবনে প্রথমবার গর্ববোধ করাতে পারলাম। ‘কিশমিশ’ আপনাদের কতোটা ভালো লাগবে তা আমার জানা নেই।

কিন্তু, আজকের দিনের এই অনুভূতিটা আমার কাছে ‘কিশমিশ’-এর মতো মিষ্টি হয়ে থাকবে সারাজীবন। সিনেমার ভাষায় আজ যেন অস্কার পেলাম।‘কিশমিশ’ সিনেমাটি নির্মাণ করেছেন রাহুল মুখোপাধ্যায়।

এই নির্মাতা প্রথম সিনেমা এটি। এতে দেবের বিপরীতে অভিনয় করেছেন রুক্মিণী মৈত্র। এর আগেও পাঁচটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন তারা।

Latest news
Related news