Thursday, October 20, 2022

অভিনয় ছেড়ে ধর্মকর্ম নিয়ে ব্যস্ত এই তারকারা

যারা একসময় লাইট ক্যামেরা, অ্যাকশেন কাটের মধ্য দিয়ে দিন থেকে রাত পার করতেন তারাই আবার এখন ধর্মকর্ম নিয়ে ব্যস্ত হয়েছেন। ইসলাম ধর্মের বাণী এবং সম্পূর্ণ নিয়মকানুন মেনেই তারা জীবন-যাপন করছেন। শুধু কী তাই? আর অভিনয়তো দূরের কথা ক্যামেরার সামনেই দাঁড়াতে যেন লজ্জা বা ভয় পান। তারা হলেন চিত্র জগতের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ, চিত্রনায়িকা শাবানা, চিত্রনায়িকা, ববিতা-সুচন্দা, চিত্রনায়ক অনন্ত জলিল, ও তরুণ মডেল হ্যাপি।

নাঈম-শাবনাজ: ঢাকাই ছবির নব্বই দশকের তুমুল জনপ্রিয় জুটি ছিলেন নাঈম-শাবনাজ। চলচ্চিত্র নির্মাতা এহতেশাম পরিচালিত ’চাঁদনী’ ছবির মাধ্যমে এই জুটির অভিষেক হয়। তারপর থেকে রুপালি পর্দায় তারা জুটি বেঁধে দারুণ সাড়া ফেলেন।

তার মধ্যেই নাঈম-শাবনাজ একে অন্যের মন রদবদল করেন। তাদের প্রেম পূর্ণতা পায় বিবাহের মাধ্যমে। তাদের ঘরে রয়েছে দুই কন্যাসন্তান। নাঈম-শাবনাজ বর্তমানে চলচ্চিত্র ছেড়ে দূরে আছেন। নাঈম মনোযোগী তার ব্যবসা নিয়ে এবং শাবনাজ ব্যস্ত সংসার নিয়ে।

শাবানা: ঢালিউডের বিউটি কুইনখ্যাত জনপ্রিয় অভিনেত্রী শাবানা এখন ইসলাম ধর্মের পরিপূর্ণ অনুসারী। বড় পর্দার শাবানার সাথে বাস্তবের শাবানার এখন কোনো মিল নেই। ফুলহাতা কামিজ ও হিজাব সেই শাবানাকে সম্পূর্ণ পাল্টে দিয়েছে। এখন তার দেখা পাওয়া সাধারণ মানুষের পক্ষে তো বটেই, কোনো সাংবাদিকের পক্ষেও প্রায় অসম্ভব।
স্বামী ওয়াহিদ সাদিক, দুই মেয়ে সুমী ও উর্মি এবং একমাত্র পুত্র নাহিনকে নিয়ে তিনি বসবাস করছেন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে। তবে বর্তমানে ঢাকায় রয়েছেন তিনি। কোটি দর্শকের স্বপ্নের নায়িকা হিজাবপরা শাবানাকে এখন দেশে-বিদেশে দেখলে তার পরিচিতরা অবাক হন। একজন শীর্ষস্থানীয় নায়িকা হঠাৎ পর্দার অন্তরালে নিজেকে এভাবে লুকিয়ে রাখবেন এটা তারা ভাবতেও পারেন না। শাবানা তার ঘনিষ্ঠদের জানিয়েছেন, হজ করার পর তিনি আর ছবি না করে পর্দা করার সিদ্ধান্ত নেন।

ববিতা-সুচন্দা: তারা দুজনই একসময়কার জনপ্রিয় চিত্রনায়িকা। অভিনয় করেছেন অসংখ্য চলচ্চিত্রে। পেয়েছেন তারকা খ্যাতি। কিন্তু হঠাৎ করেই তারা নিজেদের চলচ্চিত্র থেকে নিজেদের গুটিয়ে নেন। এমনকি হজও করে এসেছেন এই চিত্র নায়িকারা। আর ক্যামেরারর সামনেই আসতে নারাজ এই দুই অভিনেত্রী। তবে হুটহাট করেই ক্যামেরার সামনে পাওয়া যায় তাদের। আর বাকি সময় তারা ধর্মের কাজ নিয়েই ব্যস্ত থাকেন।
অনন্ত জলিল: সময়ের সব থেকে আলোচিত এক নাম অনন্ত জলিল। তবে চিত্রনায়ক থেকে বদলে গেছেন অনন্ত জলিল। নিজেকে টম ক্রুজের সঙ্গে তুলনা করা এ নায়ক বেশ-ভূষায় আচরণে আর আগের মতো নেই। প্রতিদিন ভোরে ঘুম ভেঙেই নামাজ পড়ছেন অনন্ত জলিল।

পাঁচ ওয়াক্ত নামাজ, আর সময় পেলেই হাদিসের বই অনন্তর হাতে, গাড়িতেও যাত্রাপথে পড়ছেন ইসলামী বই। অফিসের কাজের বিরতিতে কুরআনও পড়ছেন। আর সুযোগ পেলেই ছুটে যাচ্ছেন ধানমন্ডি ৩২ এর তাকওয়া মসজিদে। এ মসজিদের খতিব মাওলানা উসামার সঙ্গে গত একবছর ধরেই সময় দিচ্ছেন অনন্ত জলিল।
নাজনীন আক্তার হ্যাপী: আলোচিত চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপী মিডিয়াজগৎ থেকে আগেই নিজেকে আড়াল করেছেন। মিডিয়ায় তার কখনো আর ফেরার ইচ্ছে নেই। এখন তিনি রাজধানীর একটি কওমি মাদ্রাসায় পড়াশোনা করছেন।

হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশ করেছে মাকতাবাতুল আযহার প্রকাশনা। বইটির নাম ’হ্যাপী থেকে আমাতুল্লাহ’। সাক্ষাৎকারধর্মী বইটি লিখেছেন সাদিকা সুলতানা সাকী। বইটির প্রকাশকের নাম মাওলানা উবায়েদুল্লাহ। পরিশেষে বলতে হয়, মানুষের মনে কখন কী ঘটে তা আসলে কেউ জানেনা। নিজেকে বদলাতে হলে আগে নিজেকে জানতে হয়। নিজেকে জানুন এবং বদলে যান।

Latest news
Related news