Thursday, November 3, 2022

দক্ষিণী সিনেমার সবচেয়ে ব্যয়বহুল ১১টি সিনেমার নাম

বর্তমানে দক্ষিণের ছবি ফিল্ম ইন্ডাস্ট্রিতে আধিপত্য বিস্তার করেছে এবং আয়ের দিক থেকেও অনেক এগিয়ে রয়েছে। একটা সময় ছিল যখন সাউথ খুব ছোট বাজেটের ছবি করত কিন্তু এখন সময় পাল্টেছে। আজকে এই প্রতিবেদনে আমরা জানব দক্ষিণের এমনই ১১টি ছবির কথা, যেগুলির বাজেট শুনে আপনার হুঁশ উড়ে যাবে।

পন্নিয়ান শেলভান : মণি রত্নমের আসন্ন ছবি পন্নিয়ান সেলভানের বাজেট ৫০০ কোটি টাকা। ছবিটি প্রযোজনা করেছে মাদ্রাজ টকিজ এবং লাইকা প্রোডাকশন। ছবিতে ঐশ্বরিয়া রাই, চয়ন বিক্রম এবং জয়ম রবির মতো অভিনেতাদের দেখা যাবে।

2.0 : দক্ষিণের থালাইভা রজনীকান্তেরছবি 2.O- এর বাজেট ছিল ৪০০ কোটি টাকা। একটি মজার বিষয় হল এই ছবিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার।

আদি পুরুষ : আসন্ন 3D ফিল্ম হল আরেকটি ছবি যা 400 কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে। টি-সিরিজ ফিল্মস এবং রেট্রোফাইলস প্রোডাকশন দ্বারা প্রযোজিত, পিরিয়ড ড্রামাটি মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি।

প্রভাস, কৃতি স্যানন এবং সাইফ আলি খান অভিনীত ছবিতে আশ্চর্যজনক ভিএফএক্স রয়েছে এবং বলা হচ্ছে যে নির্মাতারা এই প্রকল্পের জন্য হলিউড প্রযুক্তিবিদদের নিয়োগ করবেন।

আরআরআর : পরিচালক এসএস রাজামৌলির চলচ্চিত্র আরআরআর, যাকে ব্লকবাস্টার ছবির গ্যারান্টার বলা হয়, এর বাজেট ছিল প্রায় ৪০০ কোটি কিন্তু ছবিটি কয়েক দিনের মধ্যে ১০০০ কোটির বেশি আয়ের রেকর্ড তৈরি করে।

রাধেশ্যাম : ৩৫০ কোটি টাকার বাজেটে তৈরি এই সায়েন্স-ফিকশন রোমান্টিক ড্রামা এই ছবিতে রয়েছে। প্রভাস, পূজা হেগড়ে, রাজ বিশ্বকর্মা এবং ঋদ্ধি কুমার অভিনীত,

ছবিটি ১৯৭০ এর দশকে ইউরোপে সেট করা একটি রোমান্টিক নাটক। ছবিটি তেলেগু এবং হিন্দিতে একই সাথে শ্যুট করা হয়েছে এবং হিন্দি, তামিল, তেলেগু এবং মালায়লাম ভাষায় মুক্তি পাবে।

সাহো : অভিনেতা প্রভাস এবং অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের ছবি সাহোর বাজেটও ছিল 300 কোটির কাছাকাছি। তবে প্রত্যাশা অনুযায়ী ব্যবসা করতে পারেনি ছবিটি।

পুষ্পা: দ্য রাইজিং : সবচেয়ে বড় হিট ছবি পুষ্পা: দ্য রাইজিং অফ ২০২১-এর বাজেট ছিল প্রায় ২৫০ কোটি টাকা। ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন আল্লু অর্জুন ও রশ্মিকা মান্দান্না।

বাহুবলী: দ্যা কনক্লুশন : প্রভাসের বাহুবলী : দ্যা কনক্লুশন এর বাজেটও ২০০ থেকে ২৫০ কোটির মধ্যে ছিল তবে ছবিটিতে দুর্দান্ত আয় করার সময় অনেক রেকর্ড তৈরি করেছিল।

বাহুবলী : দ্য বিগিনিং। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত প্রভাসের ছবি বাহুবলী: দ্য বিগিনিং-এর বাজেট ছিল প্রায় ১৫০ কোটি টাকা। প্রভাসের পাশাপাশি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া এবং রানা দাগ্গুবাতির মতো অভিনেতারাও এই ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন।

রোবট : ২০১০ সালে মুক্তি পাওয়া রজনীকান্তের অ্যাকশন ড্রামা ফিল্ম রোবটের বাজেট ছিল ১৩২ কোটি টাকা। এই ছবিতে রোবটের ভূমিকায় অভিনয় করেছেন রজনীকান্ত।

কেজিএফ চ্যাপ্টার ২ : অভিনেতা যশের ছবি কেজিএফ চ্যাপ্টার ২ ও এই তালিকার অংশ। এই ছবির বাজেট ১২০ কোটি টাকা। যশের পাশাপাশি ছবিতে দেখা গেছে সঞ্জয় দত্ত ও রাভিনা ট্যান্ডনকেও। এছাড়াও বিজয় থালাপতির (বিস্ট) ১৫০ কোটি টাকা ও মাস্টার (মাস্টার) সিনেমাটি ১৩৫ কোটি বাজেট ছিল।

Latest news
Related news