Sunday, October 23, 2022

আর্জেন্টিনার টিকিটের চাহিদা তুঙ্গে কাতার বিশ্বকাপে

আগামী ২১ নভেম্বর ফুটবল বিশ্বকাপের পর্দা উন্মোচন হবে কাতারের রাজধানী দোহা সিটির আল বাইত স্টেডিয়ামে। বিশ্বকাপ রোমাঞ্চে বছর শেষে ডুব দেবে ফুটবল দুনিয়া।

এদিকে কাতার বিশ্বকাপ হতে পারে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ, আর সেজন্যই বোধহয় বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচগুলো নিয়ে দলটির সমর্থকদের মাঝে আগ্রহ এবং উত্তেজনা তুঙ্গে।

শুক্রবার বিশ্বকাপের টিকিটের জন্য সাধারণ সমর্থকদের আবেদনের একটি পরিসংখ্যান প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আর সেখানে দেখা গেছে, আর্জেন্টিনার ম্যাচগুলোর টিকিটের জন্যই সবচেয়ে বেশি সংখ্যক সমর্থকদের আবদার।

ফিফার তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত প্রায় ২ কোটি ৩৫ লাখ টিকিটের অনুরোধ পেয়েছে তারা। আর নির্দিষ্ট ম্যাচের হিসাবে যথারীতি বিশ্বকাপ ফাইনালের টিকিটের জন্য সমর্থকদের আগ্রহ সবচেয়ে বেশি।

ফাইনালের টিকিটের পরই আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচগুলোর জন্য সমর্থকদের বেশি আগ্রহ। গ্রুপ পর্বে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচগুলো টিকিট আবেদনের দিক দিয়ে দর্শকদের আগ্রহ তালিকার শীর্ষে রয়েছে।

এছাড়া বিশ্বের শক্তিধর দুই দেশ ইংল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের ম্যাচটি নিয়েও দর্শকদের উন্মাদনার কথা জানিয়েছে ফিফা।কাতার বিশ্বকাপে গ্রুপ সিতে রয়েছে আর্জেন্টিনা।

বিশ্বকাপ শুরুর পরদিন ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আলবিসেলেস্তেরা। এরপর ২৬ নভেম্বর মেক্সিকো এবং ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবেন মেসিরা।

Latest news
Related news