Sunday, October 23, 2022

লম্বা এবং ঘন স্ট্রেট চুল চান? জেনে নিন ঘরোয়া কিছু পদ্ধতি

লম্বা ঘন চুল সকলের পছন্দ। ঘন লম্বা চুল পাওয়ার জন্য আমরা কতইনা চেষ্টা করি। বাজারের নানান কেমিক্যালযুক্ত পদার্থ ব্যবহার করে আমাদের চুল আরও খারাপ হয়ে যায়।

তবে আমরা জানিনা কিছু ঘরোয়া পদ্ধতি অবলম্বন করলেই চুলকে সুন্দর রাখা যায়।এছাড়াও স্ট্রেট চুল সবারই পছন্দ। সকলেই চুল স্ট্রেইট করতে চান। বর্তমানে ট্রেন্ডিং এ রয়েছে স্ট্রেইট চুল।

কোকড়ানো চুল স্ট্রেইট করতে অনেকেই অনেক রকম উদ্যোগ নিয়ে থাকেন। অনেকেই পার্লারে গিয়ে নিজেদের চুল সোজা করেন। তবে সেক্ষেত্রে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাইরে গিয়ে চুল সোজা করার থেকে ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে সোজা করা অনেক ভালো। জেনে নিন কিভাবে ঘরে থাকা কয়েকটি উপাদান দিয়ে আপনি আপনার চুলকে সোজা করতে পারবেন।

আমরা অনেকেই মুখে মুলতানি মাটির ব্যবহার করি ত্বক সুন্দর রাখার জন্য। তবে আমরা জানিনা যে এই মুলতানি মাটির সাহায্যে আমরা আমাদের চুল ও সুন্দর রাখতে পারি।

মুলতানি মাটি, চালের গুঁড়া এবং তার মধ্যে ডিমের সাদা অংশ নিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। এরপর এই প্যাক মাথায় আধঘন্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এভাবেই কিছুদিন ব্যাবহার করলে কোঁকড়া চুল অনেকটাই সোজা হয়ে যাবে।

এক কাপ দুধে ১ কাপ মধু নিন। এরপরের মধ্যে একটু স্ট্রবেরি দিয়ে দিন। এরপর এই মিশ্রণটি মাথায় দুই থেকে তিন ঘণ্টা লাগিয়ে রাখুন। এরপর ভালো করে ধুয়ে নিন এবং

এই পদ্ধতি অবলম্বন করলেই কিছুদিনের মধ্যে ভাল ফলাফল পাবেন।এক কাপ নারকেলের দুধ নিয়ে তার মধ্যে একটি গোটা পাতিলেবুর রস নিংড়ে দিয়ে দিন।

তারপরে মিশ্রনটিকে নিয়ে আড়াই থেকে তিন ঘণ্টা ফ্রিজে রাখুন। এরপর সেই মিশ্রণটি মাথায় ভালো করে লাগিয়ে নিন। এরপর মাথায় আধঘন্টা মতন রেখে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

Latest news
Related news