Monday, October 31, 2022

‘বারদো’ নিয়ে গুঞ্জনের অবসান

মাসখানেক আগ থেকেই শোনা যাচ্ছিল অস্কারজয়ী নির্মাতা আলেহান্দ্রো ইনারিতুর নির্মিত ‘বারদো’ সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তি পাবে। তবে সিনেমা হলে আসবে কিনা তা নিয়ে ছিল গুঞ্জন। বৃহস্পতিবার সে গুঞ্জনের অবসান ঘটেছে। জানা গেছে নেটফ্লিক্স ও সিনেমা হল সবখানেই মুক্তি দেওয়া হবে আলোচিত এ সিনেমাটি।

নেটফ্লিক্স জানিয়েছে, আপাতত ১৫টি দেশের সিনেমা হলে মুক্তি দেওয়া হবে ‘বারদো’ সিনেমাট। ছবিটি প্রথমে থিয়েটারে মুক্তি পাবে, এরপর নেটফ্লিক্সে দেখা যাবে।

নেটফ্লিক্সের হেড অব গ্লোবাল ফিল্ম স্কট স্টাবার এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘ইনারিতু আধুনিক নির্মাতাদের মাঝে সেরাদের একজন। বিশ্বের নানা প্রান্তের দর্শকদের কাছে এই ছবিটি পৌঁছে দেয়ার জন্য ‘বারদো’ নেটফ্লিক্স ছবিটি দেখাবে। ইনারিতুর সঙ্গে বহু বছরের পরিচয়। তার সঙ্গে কাজ করতে পেরে এবং তার কাজ বিশ্বের দর্শকদের কাছে পৌঁছানোর সুযোগ পেয়ে আমি আনন্দিত।’

পরিচালনার পাশাপাশি ‘বারদো’ ছবির স্ক্রিপ্টও লিখেছেন ইনারিতু। এই ছবিতে মেক্সিকান একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন ড্যানিয়েল গিমেনেজ। এছাড়াও আছেন গ্রিসেলদা সিকিলিয়ানি। ‘বারদো’ কবে মুক্তি পাবে তা জানা যায়নি। গত বছরের সেপ্টেম্বরে ছবির শুটিং শেষ হয়েছে। বর্তমানে ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

Latest news
Related news