Thursday, October 20, 2022

‘সাথী’ ছবিতে ডেবিউ করার কথা ছিল কোয়েলের! বাধ সেধেছিলেন রঞ্জিত মল্লিক, কেন জানেন?

দেখতে দেখতে আরও এক বসন্ত পার করলেন টলি ক্যুইন কোয়েল মল্লিক। ২৮ লে এপ্রিল ৪০-এর দোরগোড়ায় পা দিলেন তিনি। ‘নাটের গুরু’ থেকে শুরু করে ‘রক্ত রহস্য’, ফিল্মি কেরিয়ারের প্রতিটি সিনেমায় নজরকাড়া অভিনয় দক্ষতার জোরে উজ্জ্বল নক্ষত্রের মতো জ্বলতে দেখা গিয়েছে অভিনেত্রীকে।

২০০৩ সাল থেকে ২০২২, টলি অভিনেত্রীদের জনপ্রিয়তার নিরিখে এখনও যে কোনও অভিনেত্রীকে মাত দিতে পারেন তিনি।২০০৩ সালে হরনাথ চক্রবর্তী পরিচালিত ‘নাটের গুরু’ সিনেমার হাত ধরে কোয়েলের রুপালি যাত্রার শুভ সূচনা হয়।

শোনা যায়, এর আগে জিৎ-এর বিপরীতে ‘সাথী’ সিনেমায় ডেবিউ করার কথা ছিল তাঁর। ২০০২ সালে হরনাথ চক্রবর্তী চেয়েছিলেন জিতের সঙ্গে জুটি বেঁধে ‘সাথী’ ছবিতে ডেবিউ করুক কোয়েল। কিন্তু আপত্তি জানিয়েছিলেন নায়িকার বাবা রঞ্জিত মল্লিক। কেন জানেন?

সেই সময় কোয়েলের পড়াশোনা শেষ হয়নি। সাইকোলজি অনার্স নিয়ে পড়ছিলেন তিনি। তাই রঞ্জিত মল্লিক চাননি যে অভিনয়ের জন্য মেয়ের পড়াশোনার কোনও ক্ষতি হোক। ছোট থেকে বরাবরই কড়া ধাঁচের ছিলেন কোয়েলের বাবা।

তাই সেই বছর কোয়েলের সিনেমায় ডেবিউ করা পিছিয়ে যায়। কোয়েলের জায়গায় জিতের বিপরীতে কাস্ট করা হয় অভিনেত্রী প্রিয়াঙ্কা ত্রিবেদীকে।দেখতে দেখতে ২০ বছর পেরিয়ে গিয়েছে কোয়েল মল্লিক সিনেমা জগতে পা রেখেছেন।

‘নাটের গুরু’ থেকে শুরু করে ‘বন্ধন’, ‘মানিক’, ‘শুভদৃষ্টি’, ‘যুদ্ধ’, ‘ঘাতক’, ‘সাত পাকে বাঁধা’ সহ বহু ছবিতে জিৎ-কোয়েলের জুটি টলি সিনেমা ইন্ডাস্ট্রিতে নজরকাড়া জনপ্রিয়তা অর্জন করে।

এছাড়াও বহু নায়কের বিপরীতে অভিনয় করে ইন্ডাস্ট্রিতে পাকাপোক্ত জায়গা করে নেন কোয়েল মল্লিক। ‘জ্যাকপট’, ‘দুই পৃথিবী’, ‘চাঁদের বাড়ি’, ‘হেমলক সোসাইটি’, ‘ছায়া ও ছবি’, ‘ককপিট’, ‘ঘরে ও বাইরে’, ‘রক্ত রহস্য’, ‘মিতিনমাসি’ ছাড়াও আরও

অসংখ্য সিনেমায় অভিনয় গুণে দর্শকের মন জয় করে নেন অভিনেত্রী।গোটা কেরিয়ার জগতে কোয়েল মল্লিক-এর সঙ্গে জড়িত কোনও স্ক্যান্ডেলের কথা আজ অবধি শোনা যায়নি। দীর্ঘ সাত বছর সম্পর্কের পর ২০১৩ সালের ১ ফেব্রুয়ারি সফল প্রযোজক নিসপাল সিং রানের সঙ্গে

সাতপাকে বাঁধা পড়েন তিনি। বরাবরই সিম্পল লিভিংয়ে বিশ্বাসী কোয়েল। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ অভিনেত্রী। ছেলে কবীরের সঙ্গে সময় কাটানো থেকে শুরু করে পারিবারিক অন্নপূর্ণা অনুষ্ঠানে অংশগ্রহণ, প্রতিটি মুহূর্তই সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেন তিনি।

বৃহস্পতিবার সকাল থেকেই তাঁর শুভ জন্মতিথিতে শুভেচ্ছাবার্তা উপচে পড়ছে সামাজিক মাধ্যমে। ঋতুপর্ণা সেনগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সহ বহু তারকা এবং নেটিজেনরা জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন কোয়েল মল্লিককে।

Latest news
Related news