Friday, October 21, 2022

প্রকাশ্যে দক্ষিণী বনাম বলিউড বি’রোধ!

ভারতের দক্ষিণী চলচ্চিত্র বনাম বলিউড বিরোধ এবার প্রকাশ্যে। হিন্দি আর রাষ্ট্রীয় ভাষা নেই- কন্নড় তারকা কিচ্চা সুদীপের এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বলিউড তারকা অজয় দেবগান।

তার পাল্টা জবাবও দিয়েছেন কন্নড় এ অভিনেতা। এ নিয়ে এখন কাঁদা ছোড়াছুড়ি চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে।বলিউড সিনেমার মার্কেট ধীরে ধীরে দখল করে নিচ্ছে ভারতের দক্ষিণ ইন্ডাস্ট্রির সিনেমা।

এ নিয়ে চর্চা, বিতর্ক কম হচ্ছে না সোশ্যাল মিডিয়ায়। সেই বিতর্কের আগুনেই সম্প্রতি ঘি ঢেলে দেন ভারতের দক্ষিণী তারকা কিচ্চা সুদীপ।কন্নড় ইন্ড্রাস্ট্রির সিনেমা কেজিএফ চ্যাপ্টার টু-এর ব্যাপক সাফল্যের পর দক্ষিণী তারকা কিচ্চা সুদীপ সম্প্রতি এক অনুষ্ঠানে বলেন,

সবাই বলছে কন্নড় ইন্ডাস্ট্রিতে একটি সর্বভারতীয় সিনেমা তৈরি হয়েছে। তবে আমি একটু সংশোধন করতে চাই। হিন্দি আর রাষ্ট্রভাষা নেই। বলিউড আজকাল সর্বভারতীয় সিনেমা বানাচ্ছে।

ওরা সাফল্য্ পাওয়ার জন্য তেলেগু, তামিল ও কন্নড় সিনেমা ডাবিং করাচ্ছে। কিন্তু তাতেও লাভ হচ্ছে না।সুদীপের এ কথা হজম করতে পারেননি বলিউডের সিংহামখ্যাত অভিনেতা অজয় দেবগান।

কন্নড় তারকার এই মন্তব্যে ফুঁসে উঠে নিজের টুইটার হ্যান্ডেলে অজয়ের প্রশ্ন, কিচ্চা সুদীপ ভাই, তোমার মতানুসারে হিন্দি যদি আমাদের রাষ্ট্রীয় ভাষা না হয়, তাহলে তুমি কেনো তোমার মাতৃভাষায় তৈরি সিনেমা হিন্দিতে ডাবিং করে রিলিজ করো?

হিন্দি আমার মাতৃভাষা, এবং আমাদের রাষ্ট্রীয় ভাষা এবং সেটা থাকবেই।এদিকে, অজয়ের টুইটের জবাবও দিয়েছেন সুদীপ। তিনি জানান, হ্যালো স্যার, আমি যে প্রেক্ষাপটে এ কথা বলেছি তা একদম ভিন্ন।

হয়তো আপনি আমাকে ভুল বুঝেছেন। কেনো এমন বক্তব্য আমি করেছি, তা সমানাসামনি দেখা হলে বিস্তারিত আপনাকে বলবো। কোনো রকমের তর্ক বা বিতর্ককে উসকে দেয়ার ইচ্ছা আমার নেই।

শুধু এটাই নয়, কন্নড় এই অভিনেতা আরও বেশ কয়েকটি টুইটে অজয়ের ভুল ভাঙ্গানোর চেষ্টা করেন। বারবার বুঝাতে চান আসলে অজয়ের বুঝতে হয়ত ভুল হয়েছে। সে হিন্দি ভাষার সম্মান করেন এবং

অজয়ও তাই বলেন, আমরা সবাই একই ইন্ডাস্ট্রির। আমাদের উচিত একে অপরের ভাষাকে সম্মান করা।তাদের এই টুইট বার্তা নিয়ে এখন আলোচনা চলছে সামাজিকমাধ্যমে। অনেকেই মনে করছেন সুদীপ কিছু ভুল বলেননি। কেউ কেউ আবার সুদীপকে নিয়ে ট্রল করছেন সোশ্যাল মিডিয়ায়।

Latest news
Related news