Sunday, October 23, 2022

আবারো সাইফউদ্দিনের দুর্দান্ত ‘ফিনিশিং’

বিকেএসপির সাভারে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন আবাহনী লিমিটেডের পেস অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাঁর দুর্দান্ত ফিনিশিংয়ে স্কোরবোর্ডে ২৭৫ রান তুলেছে আবাহনী। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ২০২১-২২ মৌসুমের ২৬তম ম্যাচে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। প্রতিপক্ষ শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৩৪ রানে হারিয়ে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বাধীন দল।

মিরপুরে আগের ম্যাচে শেখ জামাল ধানমণ্ডির বিপক্ষেও শেষদিকে নেমে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন। ওইদিন খেলেছিলেন ৪৪ রানের অপরাজিত ইনিংস। এমনকি তারও আগের ম্যাচে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন সাইফউদ্দিন। ডিপিএলের শেষ ম্যাচেও সেটি বজায় রেখেছেন এই পেস অল-রাউন্ডার। ৩৯ বলে ফিফটি হাঁকানোর পর ওভারের শেষ দুই বলে দুই ছয় হাঁকিয়ে ৪১ বলে ৬২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন সাইফউদ্দিন। তাঁর ইনিংসে ছিল দুটি চার ও পাঁচটি ছয়। ব্যাটিং করেন ১৫১.২২ স্ট্রাইক রেটে। সাইফউদ্দিন বাদেও ব্যাট হাতে এ ম্যাচে সফল ছিলেন আফিফ। ইনিংসের শুরুটা ভালো করেন নাঈম শেখ। যদিও মাহমুদুল হাসান জয় ডাক মেরেই আউট হন।

তবে নাঈম শেখ এদিন ব্যতিক্রম ছিলেন। আট চারে ১৫০ স্ট্রাইক রেটে ২৬ বলে ৩৬ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়াও ফিফটি হাঁকান আফিফ। নিজের ওই ফিফটিকে সেঞ্চুরির দিকে এগোতে থাকেন এ বাঁহাতি ব্যাটার। তবে ৯১ বলে ৭৮ রানেই গনির বলে সাজঘরে ফিরেন আফিফ। এছাড়াও জাকের আলী ৮০ বলে ৪৮ রানের মন্থর ইনিংস খেলেন। এদিন আবাহনীর একাদশে ছিলেন না লিটন কুমার দাস। সাইফউদ্দিনের সঙ্গে শেষদিকে ৩৫ বলে ২৬ রানের ইনিংস খেলেছেন পেসার সাকিব। সাইফউদ্দিন ও সাকিবের দুর্দান্ত ফিনিশিংয়ে ৯ উইকেট হারিয়ে ২৭৫ রান সংগ্রহ করে আবাহনী। রূপগঞ্জ টাইগার্সের হয়ে তিনটি উইকেট নেন গনি ও তারেক এবং দুটি নেন নাসুম।

Latest news
Related news