Friday, November 4, 2022

কঙ্গনার উজ্জ্বল ত্বকের রহস্য

বলিউড নায়িকা কঙ্গনাকে নিয়ে বিতর্কের শেষ নেই! কিন্তু তার ত্বকের উজ্জ্বলতা নিয়ে খুব একটা চর্চা হয় না। অথচ, তিনি উজ্জ্বল, মসৃণ ও পেলব ত্বকের অধিকারী।

ভারী কাঞ্জিভরমের সাজ হোক কিংবা বিমানন্দরে ছিমছাম পোশাকে তাকে দেখা যায়। অনেকের মনেই প্রশ্ন কীভাবে রূপচর্চা করেন কঙ্গনা? রোজ কি অনেক ক্ষণ ধরে যত্ন নেন নিজের ত্বকের?

শুনলে অবাক হবেন, খুব সাধারণ একটি পদ্ধতির উপর জোর দেন অভিনেত্রী। ‘সিটিএম’পদ্ধতিতে ভরসা রাখেন তিনি। ক্লেনজিং, টোনিং, ময়শ্চারাইজিং। পরপর মেনে চলেন এই তিনটি ধাপ। এতে কখনও ফাঁকি দেন না।

এই নায়িকার আর একটি গুণ হল, তিনি ভাজাপোড়া খাবার থেকে দূরে থাকেন। কঙ্গনা মনে করেন, যা খাবেন, তার ছাপ ঠিক পড়বে চেহারায়। তাই কম তেল, মশলা দেওয়া খাবার বেশি খান তিনি।

সাবান ছাড়া ফেসওয়াশ ব্যবহার করেন কঙ্গনা। সাবানের প্রভাবে যে ত্বক রুক্ষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে, তা এড়িয়ে চলেন।আর নজর দেন নিজের ঘুমের দিকে। কখনও ঘুমের সময় নড়চড় করেন না। মেকআপ লাগিয়ে বিছানায়ও যান না।

পাশাপাশি, দিনে কত লিটার পানি খাচ্ছেন সে দিকে খেয়াল রাখেন।আরও একটি কাজ করেন কঙ্গনা। ত্বকের জেল্লা বাড়ানোর দিকে মন গেলেই মুখে মাখেন মধু।

Latest news
Related news