Sunday, October 23, 2022

সাইফ আমাকে জিজ্ঞাস করে কখন আমার সময় হবে,কারণ সে আমার সঙ্গে সময় কাটাতে চায়:কারিনা

কারিনা কাপুর খান, বলিউডের অন্যতম বড় প্রতিষ্ঠিত একজন অভিনেত্রী। ২০০০ সালে বলিউডে আবির্ভাব হয় তার। এর পর থেকে কোন বিরতী ছাড়াই তিনি একাধারে সিনেমা করে যাচ্ছেন ২০ ব ধরে। বলিউডের প্রথম সারির অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন তিনি। আজ তার অভিনয় জীবনের

২০ বছর পূর্ন হলো। তার অভিনীত প্রথম সিনেমা ছিলো ’রিফিউজি’। সম্প্রতি বলিউডে তার ২০ বছর নিয়ে একটি সাক্ষাতকারে বললেন অনেক কথা। জানালেন কেমন ছিলো দুই দশকের এই পথচলা?

কারিনা বলেন, আমি খুবই খুশি, এখন পর্যন্ত যেমন করে চেয়েছি ঠিক তেমনটিই হয়েছে। অভিনেত্রীদের অভিনয় বাদ দিয়ে জীবন চালিয়ে যাওয়া খুব কঠিন। তাই আমি সারা জীবন অভিনয় করে যেতে চাই।

কারিনা আরো বলেন, দুই দশকে এসেও বিয়ে ও সন্তান থাকার পরও ভক্তরা আমাকে যতখানি সমর্থন করেন এবং ভালোবাসেন, এটা সত্যিই বিশাল পাওয়া। তাদের জন্যই আজ আমি এখানে। তারাই আমার দীর্ঘায়ু হবার অনুপ্রেরণা।

সংসার ও কাজের সমন্বয়ের প্রশ্নে জীবনসঙ্গী সাইফের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ অভিনেত্রী বলেন, সাইফ কখনোই আমার কাজের বিষয়ে কথা বলে না। এমনকি আমি কোন ছবিতে অভিনয় করছি সেই বিষয়েও কখনো নিজে থেকে জানতে চায় না। আমার ব্যস্ততা সম্পর্কেও কখনোই প্রশ্ন করে না। বরং জানতে চায়, কখন আমার সময় হবে, কারণ সে আমার সঙ্গে সময় কাটাতে চায়।

’রিফিউজি’ ছবি দিয়ে কারিনার অভিষেক হলেও ব্লকব্লাস্টার ’কাভি খুশি কাভি গাম’ চলচ্চিত্র দিয়ে বলিউডে শক্ত অবস্থান তৈরি করেন। এ ছবির সাফল্যের পর তার কয়েকটি ছবি বাণিজ্যিকভাবে ব্যর্থ হয়। ২০০৪ সাল ছিল তার ঘুরে দাঁড়ানোর সময়। এই বছর তিনি নাট্যধর্মী ’চামেলি’ চলচ্চিত্রে যৌনকর্মীর ভূমিকায় এবং ’দেব’ চলচ্চিত্রে দাঙ্গা কবলিত নারী আলিয়ার ভূমিকায় অভিনয় করে ফের আলোচনায় আসেন।

২০০৬ সালে উইলিয়াম শেকসপিয়রের ’ওথেলো’ নাটক অবলম্বনে নির্মিত ’ওমরকার’ চলচ্চিত্রে ডলি মিশ্রার ভূমিকায় অভিনয় করেন কারিনা। এ জন্য তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। ২০০৭ সালের ’জব উই মেট’ চলচ্চিত্রে গীত চরিত্রে অভিনয়ের জন্য ফের ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান।

প্রসঙ্গত, বর্তমানে কারিনা ব্যস্ত আছেন তার নতুন আসন্ন সিনেমা লাল সিং চাড্ডা নিয়ে। এই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করছেন বলিউডের মি.পারফেক্ট আমির খান। জানা গেছে সিনেমাটি মুক্তি পাবে আগামী ২৫ শে ডিসেম্বর। কারিনার অভিনয় ক্যারিয়ারে তিনি একাধিক বার পেয়েছেন দেশি আন্তর্জাতিক সহ অনেক পুরষ্কার। কাজ করেছেন বলিউডের সব বড় বড় সুপারষ্টার অভিনেতাদের সাথে। ভারতের সিনেমার ইতিহাসে তিনিই একমাত্র অভিনেত্রী যার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি শত কোটি রুপি ইনকাম করা সিনেমা।

Latest news
Related news