Friday, October 21, 2022

৩ পানীয়: সামান্থা প্রভুর ঈর্ষণীয় নিঁখুত ত্বকের রহস্য

বলা হয়, তিনি যাতেই হাত দেন, সোনা ফলে— দক্ষিণী নায়িকা সামান্থা রুথ প্রভু। ইন্ডাস্ট্রিতে সামান্থার বয়স প্রায় ১২ বছর। দক্ষিণে তাঁর অভিনয়ের দাপট বহু দিন থেকেই। ‘ফ্যামিলি ম্যান’-এর দ্বিতীয় পর্বে তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয়েছে গোটা দেশ। নাগা চৈতন্যের সঙ্গে বিয়ে ভাঙার ঘোষণা করার পর থেকে সামান্থার ব্যক্তিগত জীবন নিয়েও কম চর্চা হয়নি। যত দিন যাচ্ছে, সামান্থাকে নিয়ে উৎসাহ দ্বিগুণ হয়েছে। অভিনয়ের পাশাপাশি সামান্থার ঈর্ষণীয় ত্বকের রহস্য জানতেও সমান ভাবে আগ্রহী অভিনেত্রীর ভক্তরা। ত্বকের জেল্লা ধরে রাখতে সামান্থা রোজ কিছু নিয়ম মেনে চলেন। ত্বকের যত্ন নিতে সামান্থা ভরসা রাখেন তিন জাদু পানীয়ের উপর।

১) আপেল সিডার ভিনিগার: সামান্থা তাঁর সকাল শুরু করেন আপেল সিডার ভিনিগার দিয়ে। শরীরের যাবতীয় বর্জ্য পদার্থ শরীর থেকে বার করে দিতে দারুণ সাহায্য করে আপেল সিডার ভিনিগার। শরীরেরবিপাকীয় হার বাড়ায় এই ভিনিগার। বিপাক ক্রিয়া স্বাভাবিক থাকলে ত্বকের এর প্রভাব পড়ে। ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। ত্বকের সংক্রমণ দূর করতেও সমান ভাবে উপকারী আপেল সিডার ভিনিগার।

২) হুইটগ্রাসের শরবত: শুধু আপেল সিডার ভিনিগার নয়, দক্ষিণী এই অভিনেত্রী ত্বকের যত্ন নিতে চুমুক দেন হুইটগ্রাসের শরবতেও। অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান সমৃদ্ধ এই শরবত শরীরে প্রদাহনাশক হিসাবে কাজ করে। ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতেও সমান ভাবে উপকারী এই শরবত। এটি ত্বকের অকাল বার্ধক্য রোধ করতেও দারুণ কার্যকর।

৩) কোলাজেন সমৃদ্ধ পানীয়: ত্বকে পুষ্টি জোগাতে সামান্থার রোজের খাদ্যতালিকায় থাকে কোলাজেন সমৃদ্ধ পানীয়। প্রতি দিন সকালে খালিপেটে অভিনেত্রী এই পানীয়ে চুমুক দেন। কোলাজেন ত্বকে ভিতর থেকে পুষ্টি জোগায়। ব্রণর সমস্যা মেটাতে, ব্রণর কারণে তৈরি হওয়া উন্মুক্ত রোম ছিদ্র বন্ধ করতে, ত্বকের রুক্ষতা দূর করতে এবং ত্বক টানটান রাখতে অত্যন্ত কার্যকর কোলাজেন।

Latest news
Related news