Saturday, October 22, 2022

৯০ দশকের সুপারহট নায়িকা মন্দাকিনী এখন কেমন দেখতে? দেখুন তাঁর বর্তমান ছবি

Mandakini নব্ব‌ইয়ের দশকে হটনেসের উদাহরণ এক অন্যতম উদাহরণ ছিলেন এই অভিনেত্রী। ১৯৮৫ সালে মন্দাকিনী ‘রাম তেরি গঙ্গা মাইলি’ (Ram Teri Ganga Maili) সিনেমার মাধ্যমে মাত্র ১৮ বছর বয়সে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন। রাজ কাপুরের প্রযোজনা ও পরিচালনায় রাজীব কাপুরের বিপরীতে করা সিনেমা মন্দাকিনীকে ব্যাপক সাফল্য এনে দিয়েছিল। এই সিনেমায় ঝর্ণার নীচে সাদা শাড়ি পড়ে ভেজা শরীরে মন্দাকিনীর নাচের দৃশ্য সেইসময়ের আপামর দর্শকমহলের মনে এখনও গেঁথে রয়েছে। এই সিনেমা সুপারহিট হ‌ওয়ার পাশাপাশি সবেমাত্র সাবালিকা হ‌ওয়া মন্দাকিনীর অর্ধনগ্ন দুই দৃশ্য বেশ বিতর্কের‌ও সৃষ্টি করেছিল।

‘রাম তেরি গঙ্গা মাইলি’ সিনেমার পর মন্দাকিনী (Mandakini) জনপ্রিয় তারকাদের সঙ্গে আরো কিছু উল্লেখযোগ্য সিনেমায় কাজ করেছেন। যেমন- মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) সঙ্গে ‘ডান্স ডান্স’ (Dance Dance), আদিত্য পাঞ্চোলির (Aditya Pancholi) সঙ্গে ‘কাঁহা হ্যায় কানুন’ (Kahan Hai Kanoon), গোবিন্দার (Govinda) সঙ্গে ‘প্যায়ার করকে দেখো’ (Pyaar Karke Dekho) প্রভৃতি। এই সিনেমাগুলি জনপ্রিয় হলেও মন্দাকিনীর প্রথম সিনেমার মতো সাফল্য লাভ করতে পারেনি। তাঁর ঝুলিতে প্রায় চল্লিশটি (৪০) সিনেমা রয়েছে। ক্যারিয়ারের শুরুতেই দারুণ সাফল্য পেলেও পরবর্তীতে মন্দাকিনীর কেরিয়ারের ক্রমশ অবনতি ঘটে। ১৯৯৬ সালে ‘জোরদার’ সিনেমায় তাঁকে শেষবারের মতো বড়ো পর্দায় দেখা যায়।

হঠাৎ করেই অভিনয় জগৎ থেকে সরে দাঁড়ান মন্দাকিনী (Mandakini)। শোনা যায় তিনি নাকি কুখ্যাত মাফিয়া দাউদের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। তবে ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে তাঁর সরে যাওয়ার তেমন কোনো প্রত্যক্ষ কারণ পাওয়া যায়নি। বর্তমানে মন্দাকিনীর বয়স ৫৮ বছর। স্বাভাবিকভাবেই তাঁর চেহারায় বয়সের ছাপ পড়েছে, কমে গিয়েছে যৌবনের সৌন্দর্য্যের জৌলুস। সিনেমার দুনিয়া থেকে সরে যাওয়ার পরেও মন্দাকিনীর কাছে এক সময় পর্যন্ত বিভিন্ন সিনেমা ও ধারাবাহিকের অফার এসেছিল, কিন্তু তিনি সেই সব অফার‌ই ফিরিয়ে দিয়েছিলেন। বর্তমানে কোনো বিনোদন সংক্রান্ত অনুষ্ঠান বা নেট দুনিয়া, কোথাও আর সেইভাবে মন্দাকিনীর দেখা পাওয়া যায় না। মন্দাকিনী (Mandakini) এখন তাঁর স্বামী ড.কাগুর টি. রিনপোচে ঠাকুরের (Dr. Kagyur T. Rinpoche Thakur) সাথে এক তিব্বতি হার্বাল সেন্টার পরিচালনা করেন।

Latest news
Related news