Saturday, October 22, 2022

রোমাঞ্চকর লড়াইয়ে সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে লিভারপুল

৫ গোলের ম্যাচ। তাতে ম্যান সিটির দুই গোল। অপর দল লিভারপুল গার্দিওলার শিষ্যদের দিয়েছে তিন গোল। আর তাতে উল্লাসে মেতে উঠার পাশাপাশি প্রথমবারের মতো এফএ কাপের ফাইনালে পৌঁছে গেছে গেছে ইয়ুর্গেন ক্লপের শির্ষরা।

শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপের সেমি-ফাইনালের এ ম্যাচে প্রথম গোল করেন ইব্রাহিমা কোনেটা, সাদিও মানে পর পর করেন দুই গোল। এতে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় লিভারপুল।

বিরতির পর জ্যাক গ্রিলিশ ও বের্নাডো সিলভার দুই গোলে ম্যাচ জমিয়েও আর পেরে উঠেনি ম্যানচেস্টার সিটি।ম্যাচের নবম মিনিটে রবার্টসনের কর্নার থেকে হেডে গোল করে বসেন ডিফেন্ডার কোনাটে।

১৯ মিনিটে ম্যান সিটির গোলকিপার জ্যাক স্টেফেন আলতু করে বল ক্লিয়ার করতে দেরি করায় সুযোগসন্ধানী মানে ছুটিয়ে গিয়ে টোকা মেরে জালে জড়িয়ে দেন।

বিরতির খানিক আগে আসে দেখার মতো আরেক গোল। আলেকজান্ডার-আর্নন্ডের কাছ থেকে বল পেয়ে মানের উদ্দেশ্যে দারুণ পাস পাড়ান থিয়াগো আলকান্তারা। দুর্দান্ত সাইড বলিতে বল জাড়ে জড়ান মানে।

দ্বিতীয়ার্ধে গ্যাব্রিয়েল জেসুসের কাছ থেকে বল পেয়ে ফাঁকা বক্সে জালে জড়ান গ্রিলিশ। এরপর নির্ধারিত সময় পেরিয়ে গেলে যোগ করা সময়ে বাজিমাত করেন সিলভা। ডান প্রান্ত থেকে তৈরি হওয়া আক্রমণে তীব্র গতিতে বক্সে ঢুকে বা পা দিয়ে ক্রস বাড়ান রবার্টসন। আড়াআড়ি শটে জালে জড়িয়ে সিলভা মাতেন উল্লাসে।

Latest news
Related news