Friday, October 21, 2022

ভারতের সেরা ১০ সিনেমায় তালিকায় বলিউডের মাত্র ২টি!

বলিউডকে পেছনে ফেলে উপমহাদেশে এখন রাজত্ব করছে প্যান-ইন্ডিয়ান সিনেমা। ইতিমধ্যেই বক্স অফিসে বিশাল সংগ্রহসহ সমগ্র ভারতীয় চলচ্চিত্র শিল্পকে দখল করেছে দক্ষিণী ইন্ড্রাষ্ট্রি। সর্বশেষ উদাহরণ হলো ‘কেজিএফ: চ্যাপ্টার টু’।

এছাড়াও ভারতীয় শীর্ষ ১০ ওপেনারদের তালিকায় প্রবেশ করেছে থালাপতি বিজয়ের ‘বিস্ট’ সিনেমা।

যশের ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ হলো প্রথম স্যান্ডালউড (কন্নড় সিনেমার অন্য নাম) সিনেমা। যা সর্বকালের সর্বোচ্চ ভারতীয় ওপেনারদের মধ্যে জায়গা করে নিয়েছে। সিনেমাটি একটি বিশাল প্রচারের উপরে চড়ে মুক্তির প্রথম দিনে সকল ভাষা থেকে ১১৬ কোটি রুপে আয় করে।

তৃতীয় বৃহত্তম ভারতীয় উদ্বোধনী রেকর্ড গড়ে একটি চমকপ্রদ এন্ট্রি করেছে৷ শীর্ষ দুই অবস্থানে রয়েছে এসএস রাজামৌলির ‘আরআরআর’ (১৩৪ কোটি ) এবং ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’ (১২১ কোটি)।

এই সপ্তাহে থালাপথি বিজয়ের ‘বিস্ট’ সিনেমাও শীর্ষ ১০ তালিকায় প্রবেশ করেছে। মুক্তির প্রথম দিনে ৪৯.৩০ কোটি রুপি সংগ্রহ করে এটি ‘থাগস অফ হিন্দুস্তান’ এর নিচে নবম স্থানে রয়েছে। অন্যদিকে আমির খানের ‘থাগস অফ হিন্দুস্তান’ সিনেমার সংগ্রহ ছিল ৫২.২৫ কোটি রুপি।

আশ্চর্যজনক হলেও এটাই সত্য বলিউড থেকে শুধুমাত্র ‘ওয়ার’ এবং ‘থাগস অফ হিন্দুস্তান’ শীর্ষ ১০ এর তালিকায় রয়েছে। বাকি জায়গা দখল করেছে প্যান ইন্ডিয়ান সিনেমা।

এখানে সম্পূর্ণ তালিকা দেওয়া হলো :

আরআরআর – ১৩৪ কোটি রুপি
বাহুবলী টু: দ্য কনক্লুশন – ১২১ কোটি রুপি
কেজিএফ চ্যাপ্টার টু – ১১৬ কোটি রুপি
সাহো – ৮৮ কোটি রুপি
টু.০- ৬৩ কোটি রূপি
ওয়ার – ৫৩.৩৫ কোটি রুপি
সাই রা নরসিমহা রেড্ডি – ৫২.৫০ কোটি রুপি
থাগস অফ হিন্দুস্তান – ৫২.২৫ কোটি রুপি
বিস্ট – ৪৯.৩০ কোটি রুপি
রাধে শ্যাম – ৪৬ কোটি রুপি

Latest news
Related news