Thursday, October 20, 2022

কোথায় কেমন আছে জসিমের পরিবার

ঢাকাই ছবির অন্যতম নায়কদের মধ্যে একজন ছিলেন জসিম। চলচ্চিত্রে খলনায়ক হিসেবে পদার্পন করলেও একসময় জনপ্রিয় নায়কদের তালিকায় উঠে আসেন তিনি। বিশেষত অ্যাকশন হিরো হিসেবে জসিম বেশ পরিচিত। এক সময়ের তুমুল জনপ্রিয় এ নায়ক নেই প্রায় ২০ বছর।

১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে পরপারে চলে যান জসিম। তার আসল নাম আবদুল খায়ের জসিম উদ্দিন। জন্ম ১৯৫০ সালের ১৪ আগস্ট ঢাকার কেরানীগঞ্জের বক্সনগর গ্রামে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন ঢাকায় জন্ম নেওয়া জসিম। ১৯৭২ সালে ‘দেবর’ চলচ্চিত্রের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন তিনি। পরে দেওয়ান নজরুলের ‘দোস্ত দুশমন’ চলচ্চিত্রে খলনায়ক হিসেবে অভিনয় করে বিশাল জনপ্রিয়তা পান।

তার তিন ছেলে রাতুল, সামী ও রাহুলকে আগলে ধরে আছেন স্ত্রী নাসরিন জসিম। বাবার মৃত্যুর সময় রাহুলের বয়স ছিল পাঁচ কি ছয়। বাবার পথ ধরে একসময় অভিনয়ে নাম লেখানোর ইচ্ছা থাকলেও চলচ্চিত্রের ‘দুরবস্থার’ কারণে আর এ পথ মাড়াননি বলে জানান তিনি।

বর্তমানে ট্রেইনরেক ব্যান্ডের সঙ্গে যুক্ত আছেন। বাকি দুই ভাইও ব্যান্ডের সঙ্গেই যুক্ত আছেন।

সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারানোর পর তিন ছেলেকে আগলে রেখেছেন জসিমের স্ত্রী নাসরিন জসিম। জসিমকে ছাড়া পরিবারের ২০ বছর কেমন কাটছে? এমন প্রশ্নে ছেলে রাহুল জানান, “আম্মুই আমাদের বড় করেছেন। ফলে ওই ব্যাপারটা অনেকটা স্বাভাবিক হয়ে যায়। বাবাকে তো মিস করি। কিন্তু বিষয়টি মেনে না নিয়ে তো কোনো উপায় নেই।”

Latest news
Related news