Saturday, October 22, 2022

সাবিত্রীকে বিয়ে করে বালিগঞ্জে ভাড়া বাড়িতে ছিলেন উত্তম কুমার! সত্যিটা ‘দিদি নং ১’-এর মঞ্চে ফাঁস করেছিলেন অভিনেত্রী

বাংলা চলচ্চিত্র জগতের একজন কিংবদন্তি অভিনেত্রী হলেন সাবিত্রী চ্যাটার্জি তাঁকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। ১৯৩৭ সালের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশের (Bangladesh) কুমিল্লার কমলাপুর গ্রামে তাঁর জন্ম হয়। খুব কম বয়সেই পা রেখেছিলেন অভিনয় জগতে। প্রথমবার তাকে ‘ নতুন ইহুদি’ নাটকে ভানু বন্দোপাধ্যায় এর বোনের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। এরপর ১৯৫১ সালে উত্তর কুমারের সঙ্গে কাজ করতে দেখা যায়। যদিও নায়িকা হিসেবে তাকে প্রথম দেখা যায় ‘পাশের বাড়ি’ সিনেমায়।

এরপর একের পর এক সিনেমায় অসাধারণ অভিনয় করে জিতে নিয়েছেন সকলের মন। একসময় তার রূপের ছটায় মজেছিল বহু মানুষ। তবে, এত সুন্দরী হওয়া সত্বেও কেন সারাজীবন বিয়ে না করেই কাটিয়ে দিলেন সেই প্রশ্নই বারংবার উঠে আসে সবার মনে। এমনকি এই নিয়ে অভিনেত্রীকেও অনেকবার মুখোমুখি হতে হয়েছে নানান প্রশ্নের। আর আরও একবার এই প্রশ্নের মুখোমুখি হলেন বর্ষীয়ান অভিনেত্রী। তাও ‘দিদি নাম্বার ১’র মঞ্চে।

শোয়ের হোস্ট রচনা ব্যানার্জিই (Rachana Banerjee) তার কাছে প্রশ্ন রাখেন। তার উত্তরে বেশ হাসির ছলেই সাবিত্রী দেবী উত্তর দেন যে ‘যখনই প্রেম করতে যাই তার একটা বউ থাকে’। আর এই কথায় কারোর মনেই উত্তম কুমারের নাম আসতে একবিন্দুও সময় লাগেনি। মহানায়কের সঙ্গে তার খানিকটা হলেও প্রেমের সম্পর্ক তৈরি হয়েছিল তা তিনি কোনোদিনই অস্বীকার করেননি। বরং এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন যে – ‘প্রেম তো ছিল। কিন্তু আসলটা কম রটনাটা বেশি হয়েছিল। উত্তম আমার প্রতি পজেসিভ ছিল’। তখন গুঞ্জন ছড়িয়ে পড়েছিল যে, সাবিত্রী চট্টোপাধ্যায়কে বিয়ে করে বালিগঞ্জে বাড়ি ভাড়া করে আছেন উত্তম কুমার, যা নিয়ে ঝড় বয়ে গিয়েছিল, কিন্তু সেসব কিচ্ছু করেননি তারা।

তবে ‘দিদি নাম্বার ১’-র মঞ্চে সাবিত্রী দেবী কিছুটা আক্ষেপের সুরেই বলেন যে ‘আমার জীবনে খালি কাউকে পেলাম না। এখনও যদি খালি লোক পাই বিয়ে করে নেব’। এখন যে তাঁর একা লাগে সেকথাও ‘দিদি নাম্বার ১’র মঞ্চে স্বীকার করেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

Latest news
Related news