Saturday, October 22, 2022

একটি কিনলে দুটি ফ্রি! অফারের ফাঁ’দে পড়ে লাখ টাকা খোয়ালেন গৃহবধূ!

একটি কিনলে দু’টি ফ্রি! সোশ্যাল মিডিয়ায় এমন বিজ্ঞাপন প্রায়ই চোখে পড়ে। এর মধ্যে কিছু বিশ্বস্ত সংস্থার বিজ্ঞাপন হলেও অনেক ক্ষেত্রে দেখা যায় তা ভুয়া।

আর এমনই এক ভুয়া বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে লাখ টাকা খোয়ালেন মুম্বাইয়ের এক গৃহবধূ। খবর সংবাদ প্রতিদিনের।খবরে বলা হয়, ফেসবুক ব্যবহারের সময় একটি বিজ্ঞাপন চোখে পড়ে ওই নারীর।

যেখানে লেখা ছিল প্রথমবার অর্ডার করলে একটি প্রোডাক্টের সঙ্গে দুটি পেয়ে যাবেন বিনামূল্যে। কিন্তু আকর্ষণীয় এই অফারের ফাঁদে পা দিতেই ঘটে বিপত্তি। ব্যাংক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখতে গিয়ে দেখেন, অ্যাকাউন্ট থেকে উধাও লাখ টাকা!

তিনি পুলিশকে তিনি জানান, ওই অফারটি কীভাবে পাওয়া যাবে তা জানতে একটি ফোন নম্বরের উল্লেখও ছিল। সেখানে ফোন করেন গৃহবধূ। তাকে বলা হয় অফারটি পেতে ১০ টাকা দিয়ে রেজিস্টার করতে হবে।

এরপর ওই নারীকে একটি লিংক পাঠানো হয় এবং বলা হয় তার ব্যাংকের তথ্য সেখানে পাঠাতে। ব্যাংকের কার্ডের তথ্য দেয়ার সঙ্গে সঙ্গে অ্যাকাউন্ট থেকে কেটে যায় ৫০ হাজার টাকা। ফোনের উলটো দিক থেকে বলা হয়, প্রযুক্তিগত ত্রুটির জন্য টাকাটি কেটেছে।

তবে তা দ্রুত ফিরিয়ে দেয়া হবে। সেক্ষেত্রে অন্য একটি ক্রেডিট কার্ডের তথ্য তাদের দিতে হবে। সে কথা বিশ্বাস করে আরও একবার ভুল করে বসেন তিনি। ফের একটি ক্রেডিট কার্ডের তথ্য দেন এবং সেখান থেকে খোয়ান আরও ৫০ হাজার টাকা।

Latest news
Related news