Saturday, October 22, 2022

ঘরের মধ্যে খালি পায়ে হাঁটা অভ্যাস? এর ফলে শরীরে কী হচ্ছে জানুন

ঘরে খালি পায়ে থাকতে পছন্দ করেন অনেকেই। অনেকে আবার চটি ছাড়া থাকতেই পারেন না। আপনি কি বেশির ভাগ সময়ে জুতো বা চটি পরেই হাঁটেন? ঘরের ভিতরে বা বাগানে খালি পায়ে হাঁটা কিন্তু ভালো।

তাতে বহু ধরনের সমস্যার সমাধান হয় বলেই মত বিশেষজ্ঞদের।খালি পায়ে হাঁটার কী কী উপকার? রাতে ঠিক মতো ঘুম হয় না বলে মুঠোমুঠো ওষুধ খাচ্ছেন? কিন্তু তাতে ওষুধের প্রতি কেবল নির্ভরতাই তৈরি হচ্ছে, অনিদ্রাজনিত সমস্যা মূল থেকে দূর হচ্ছে না।

ঘাসের ওপর খালি পায়ে প্রতিদিন নিয়ম করে হাঁটলে দূর হবে ঘুমের সমস্যা।যদি চোখ ভালো রাখতে চান, তাহলে দিনের মধ্যে কোনো না কোনো সময় আপনাকে ঘরের মধ্যে খালি পায়ে হাঁটতেই হবে।

কারণ খালি পায়ে হাঁটার সময় পায়ের পাতায় যে চাপ পড়ে, তার ফলে চোখের স্নায়ু ভালো থাকে।শিশুরা অনেক সময়ই খালি পায়ে খেলতে পছন্দ করে। এই অভ্যাসটা নষ্ট হতে দেবেন না।

কারণ খালি পায়ে হাঁটলে শরীরের প্রতিটি স্নায়ুকোষ সক্রিয় হয়। এমনকি এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সহায়তা করে।হরমোনের তারতম্য দেখা দিলে শরীর ও মন কোনোটিই ভালো থাকে না।

ঋতুস্রাবের ঠিক আগে নারীদের মন খারাপ, পেটের ব্যথা, মাথাব্যথা, ওজন বৃদ্ধি, ব্রণর মতো সমস্যা দেখা যায়। প্রতিদিন খালি পায়ে হাঁটলে প্রাক-ঋতুস্রাবজনিত সমস্যা থেকেও সহজেই মুক্তি পাওয়া সম্ভব।তথ্যসূত্র: নিউজ এইটিন

Latest news
Related news