Saturday, October 22, 2022

ঈদে আসছে না ‘পাপ-পুণ্য’, হল বুকিংয়ে এগিয়ে শাকিব

ঘোষণা দিয়েও আসন্ন ঈদুল ফিতরে মুক্তির মিছিল থেকে সরে দাঁড়িয়েছে তারকাবহুল ‘পাপ-পুণ্য’ সিনেমা।

তবে এখনও ঈদে মুক্তির জন্য অনুমতি নেওয়া সিনেমার সংখ্যা চার, যার মধ্যে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের দুই আর চিত্রনায়ক সিয়াম আহমেদের একটি সিনেমা।

আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবু এনটিভি অনলাইনকে জানিয়েছেন, “ঈদে মুক্তির জন্য আবেদন করেছে ‘বিদ্রোহী’, ‘শান’, ‘গলুই’ ও ‘বড্ড ভালোবাসি’।

ঈদে চাইলে আরও বেশি সিনেমা মুক্তি দেওয়া যেতে পারে। এমনও হতে পারে, এই চার সিনেমার মধ্যে কোনওটা সরে যেতে পারে।”

এবারের ঈদে শাকিব খান অভিনীত ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ সিনেমা মুক্তি পাবে। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প নির্মিত সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমার প্রযোজক খোরশেদ আলম খসরু এনটিভি অনলাইনকে জানিয়েছেন, ‘এরই মধ্যে আমাদের ৪০টির মতো হলের সঙ্গে মৌখিক কথা হয়েছে।

দ্রুতই চূড়ান্ত হবে। এই সংখ্যা আরও বাড়বে।’সিনেমাটির দৃশ্যে শাকিব খান।
এর আগে একাধিকবার মুক্তির তারিখ পেছানো শাকিবের ‘বিদ্রোহী’ সিনেমা এবারের ঈদে মুক্তি পাচ্ছে।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায় এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ পর্যন্ত আমাদের ৩৪ হল চূড়ান্ত; এই সংখ্যা ৭০-১০০ হবে বলে আমরা আশা করছি।’

অন্যদিকে, ১৫-২০টি সিনেমা হলে ঈদের জন্য বুকিং করেছে সিয়াম আহমেদের ‘শান’ সিনেমা। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট জানিয়েছে, আগামী সপ্তাহে চূড়ান্ত তালিকা তারা জানাতে পারবে।

তবে ঈদে মুক্তির অনুমতি নেওয়া ‘বড্ড ভালোবাসি’ সিনেমার ব্যাপারে এমন কোনও তথ্য জানতে পারেনি এনটিভি অনলাইন।সিয়াম আহমেদ ও পূজা চেরি।

‘গলুই’ সিনেমায় শাকিবের বিপরীতে প্রথম বার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। এস এ হক অলিকের পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকে।

শাকিবের ‘বিদ্রোহী’ সিনেমাটি পরিচালনা করেছেন শাহীন সুমন এবং শাপলা মিডিয়ার ব্যানারে প্রযোজনা করেছেন সেলিম খান।

কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। সিনেমাটিতে অভিনয় করেছেন শাকিব খান, শবনম বুবলী ও অভিষিক্ত সুচিস্মিতা মৃদুলা।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘শান’ সিনেমা পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান।

চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। এ ছাড়া ছবিটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

Latest news
Related news