Friday, October 28, 2022

RRR: চুরমার সব রেকর্ড, আয়ের নিরিখে ভারতীয় সিনেমার ইতিহাসে নজির আরআরআর-এর

আরআরআর- কারও কাছে আবেগ, কারও কাছে পুরোটাই ভরপুর উত্তেজনা। নিজের রেকর্ড নিজেই ভাঙছে প্রতিদিন। এবার ভারতীয় সিনেমার ইতিহাসে নজির গড়ল রাজামৌলীর এই ছবি। বাণিজ্যিক সফলতা তাকে পৌঁছে দিল এক নতুন ধাপে। বাণিজ্যিক ভাবে সফল সেরা তিন ভারতীয় ছবির তালিকায় ঢুকে পড়ল ছবিটি। এই মুহূর্তে আরআরআরের স্থান দঙ্গল ও বাহুবলী ২-এর পরেই। এখনও পর্যন্ত মোট আয় ৯৭০ কোটি টাকা। ১০০০ কোটি ছুঁতে আর কয়েক লক্ষ। এখনও তৃতীয় সপ্তাহে পা দেয়নি। আয়ের অঙ্ক যে আরও বাড়বে তা বোধহয় বলার অপেক্ষা রাখে না।

ইতিমধ্যেই ছবিটি বলিউডে অন্যতম দুই সফল ছবি সিক্রেট সুপারস্টার ও বজরঙ্গী ভাইজানের রেকর্ড ভেঙে ফেলেছে। ওই দুই ছবির এ যাবত আয়ের পরিমান ছিল যথাক্রমে ৯৬৯ কোটি ২৪ লক্ষ ও ৯৬৬ কোটি ৮৬ লক্ষ টাকা। অন্যদিকে দঙ্গল এ যাবৎ আয় করেছে ২০০০ কোটি ২৪ লক্ষ টাকা, অন্যদিকে বাহুবলীর দ্বিতীয় পর্বের আয় ১৮১০ কোটি টাকা। তবে ট্রেড অ্যানালিস্টদের ধারণা আরও দুই সপ্তাহ হলে চললে নিজের ছবির সঙ্গেই প্রতিযোগিতায় নামতে হবে পরিচালক রাজমৌলীকে। বাহুবলীও যে তাঁরই ‘সন্তান’।

বলিউডে এখন দক্ষিণী ছবির দাপট। তবে পরিচালক রাজামৌলী নিজেকে দক্ষিণী পরিচালক বা তাঁর ছবিকে শুধুমাত্র দক্ষিণী ছবি হিসেবে যে দাগিয়ে দিতে চান না সম্প্রতি এ কথা নিজেই বলেছেন এক সাক্ষাৎকারে। তিনি জানিয়েছেন, তাঁর তৈরি ছবিগুলি ভারতীয় ছবি যা মূলত তেলুগুতে বানিয়ে বিভিন্ন ভাষায় ডাবিং করা হয়ে থাকে। একদিকে যেমন দর্শক মহলে উন্মাদনা কমছেই না অন্যদিকে এই সাফল্যে খুশি গোটা আরআরআর টিম। এ উপলক্ষে কিছুদিন আগে মুম্বইয়ে সাকসেস পার্টিও হয়েছে বেশ জমিয়ে।

Latest news
Related news