Thursday, October 20, 2022

এবার সাইফউদ্দিনও সারপ্রাইজ দিল বিসিবিকে

সাকিবের ঘটনার এক দিন না পেরোতেই এবার জাতীয় দলের আরেক ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দীন সারপ্রাইজ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

মঙ্গলবার (৮ মার্চ) সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

পিঠের চোটে গত সাড়ে পাঁচ মাস ধরে জাতীয় দলের বাইরে সাইফউদ্দিন। সোমবার থেকে মিরপুরের একাডেমি মাঠে নিজেকে ফিট করার লক্ষ্যে অনুশীলন শুরু করেছেন সাইফউদ্দিন।

সেখানে গণমাধ্যমকে এই অলরাউন্ডার জানিয়েছেন, সাড়ে পাঁচ মাস ধরে তার সঙ্গে যোগাযোগ করেনি জাতীয় দলের কোচিং স্টাফ বা ম্যানেজমেন্টের কেউ।

সাইফউদ্দিনের এই বিবৃতিই অবাক করেছে বোর্ডের কর্মকর্তাদের।সাইফউদ্দিন নিজের বিবৃতিতে বলেন, ‘আমি এখন জাতীয় দলে নেই।

সাড়ে ৫ মাস মাঠের বাইরে ছিলাম, জাতীয় দলের কোচিং ম্যানেজমেন্টের কেউই আমার সঙ্গে যোগাযোগ করেনি।আর আমি এত দিন ফেনীতে অনুশীলন করেছি কারণ সেখানে আমার সব সুবিধা ছিল।

সেটা এখানে না থাকলে আমি একা একা কী প্র্যাকটিস করব? বোলিং না হয় একা একা করতে পারব, ফিটনেসের ক্ষেত্রে একা দৌড়াতে পারব, অন্য কিছু বা ব্যাটিং তো করতে পারব না।

এসব চিন্তা করে এত দিন এখানে আসা হয়নি। এখন যেহেতু আফগানিস্তান সিরিজ শেষ, মাঠ খোলা।’সাইফউদ্দিনের এমন বিবৃতি অবাক করেছে বোর্ডকে।

এ জন্য এই অলরাউন্ডারকে বোর্ডেও ডেকেছে তারা। সেখানে অবশ্য নিজের ভুল স্বীকার করেছেন সাইফউদ্দিন, এমনটাই জানিয়েছেন জালাল ইউনুস।

ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আজ গণমাধ্যমকে সাইফউদ্দিন ইস্যুতে বলেন, ‘তার বিবৃতি শুনে তাকে ডেকেছিলাম।

আমরা অবাক হয়েছি যে, সে বলেছে শেষ সাড়ে পাঁচ মাস টিম ম্যানেজমেন্ট নাকি তার সঙ্গে যোগাযোগ করেনি। তার এমন কথায় বোর্ড পরিচালকরা থেকে শুরু করে প্রেসিডেন্টও অবাক হয়েছে।’

‘সে গত সাড়ে পাঁচ মাসের বেশি সময় ধরে আমাদের রিহ্যাব প্রোগ্রামে ছিল। কোচিং ম্যানেজমেন্টের ফিজিও এ সময় তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছে।

কয়েকবার তার স্ক্যানও করা হয়েছিল। তাহলে আমরা কোথায় তাকে নেগলেক্ট করেছি। সেটাই আমাদের জানার দরকার ছিল।

সে মিডিয়াতে কিন্তু এত দিনের রিহ্যাব প্রোগ্রাম বা কোনোকিছুই বলেনি। এটা আমাদের বেশি সারপ্রাইজ করে দিয়েছে।’

এ ছাড়াও এ ক্রিকেটারের ফেনীতে অনুশীলনের বিষয়ে জালাল ইউনুস যোগ করেন, ‘তাকে জিজ্ঞেস করা হয়েছিল, তুমি অনুশীলন কোথায় করতে চাও? সে বলেছিল ফেনীতে। তার পরিবারও সেখানে।’

সাইফউদ্দিন নিজের ভুল স্বীকার করেছেন জানিয়ে ক্রিকেট অপারেশন্সের প্রধান আরও বলেন, ‘তার ওই বিবৃতি ছিল সাংঘর্ষিক।

এ জন্য তার কাছে জানতে চাওয়া হয়। সে আমাদের কাছে বলেছে, সে বুঝতে পারেনি কীভাবে কথাগুলো বলবে। তার কথা বলার মধ্যে ভুল ছিল। সে নিজের ভুল স্বীকার করেছে।’

এরপর সাইফউদ্দিনের চিকিৎসার বিস্তারিত জানিয়ে জালাল ইউনুস আরও যোগ করেন, ‘সে আমাদের এস্টাবলিশড ক্রিকেটার।

তার উন্নত চিকিৎসার জন্য আমরা ইসিবির রিকমেন্ডেশরে মাধ্যমে একজন স্পাইন বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করি। যাওয়ার আগের দিনও সে আমার সঙ্গে দেখা করতে আসে।

তখন কোভিড পজিটিভ হওয়ায় তাকে পরে পাঠানো হয়। সেখানে তার থ্রি ডাইমেনশনাল সিটি স্ক্যান করা হয়েছে, তার সমস্যার গভীরতা বুঝার জন্য। এরপর সমস্যার সমাধান হলে তাকে দেবাশীষ রিহ্যাব করতে বলে।’

Latest news
Related news