Saturday, October 22, 2022

‘তাসকিনের জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়’

একা হাতে ম্যাচ জেতানোর স্বপ্ন নিয়ে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে উড়াল দিয়েছিলেন তাসকিন আহমেদ। প্রোটিয়ায় গিয়ে ওয়ানডে সিরিজে নিজের সে ইচ্ছে পূরণ করেছিলেন তাসকিন।

এই পেসারের বোলিং নৈপূন্যে দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক সিরিজ জয় করেছিল টাইগাররা। এরমধ্যে সিরিজ নির্ধারণী ম্যাচটিতে পাঁচ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং গুঁড়িয়ে দিয়েছিলেন তাসকিন।

ডারবানে প্রথম টেস্টেও নিজেকে উজাড় করে দিয়েছিলেন তাসকিন। কাঁধের ব্যথা নিয়ে খেলেছিলেন টেস্টটি। এমনকি দলের প্রয়োজনে দ্বিতীয় ইনিংসে কাঁধে স্ট্র্যাপ পেচিয়ে বোলিং করেছিলেন এই পেসার।

তাসকিনের এমন নিবেদন মুগ্ধ করেছে টাইগারদের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে। ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে তাসকিনের নিবেদন নিয়ে ডোনাল্ড জানিয়েছিলেন, কোনো প্রশংসাই যথেষ্ট নয় এই পেসারের জন্য।

ওয়ানডে সিরিজে ১৪ গড়ে ৮ উইকেট নেওয়া তাসকিন ইনজুরি নিয়েও টেস্ট ম্যাচে দুই উইকেট শিকার করেছিলেন।

এই ডানহাতি পেসারকে নিয়ে টাইগার কোচ ডোনাল্ড বলেন, ‘যেভাবে তাসকিন নিজেকে উজাড় করে দিয়েছে তাতে তার জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়।

ওয়ানডে সিরিজে তার পারফরম্যান্সে আমি খুব খুশি ছিলাম, কী দুর্দান্তভাবে সে বোলিং আক্রমণের নেতৃত্ব দিয়েছিল।’

ডারবান টেস্টে তাসকিনের নিবেদন নিয়ে ডোনাল্ড আরও যোগ করেন, ‘টেস্টে তার কাঁধে মৃদু চোট ছিল। সময় গড়ানোর সঙ্গে তা খারাপ হতে থাকে।

দ্বিতীয় ইনিংসে সে স্ট্র্যাপ পেচিয়ে বোলিং করে। বাংলাদেশের জন্য প্রয়োজনে আরও বেশি কিছু করতে সে প্রস্তুত ছিল। তার জন্য আমাদের শুভ কামনা।’

তাসকিনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে টাইগারদের পেস বোলিং কোচ আরও বলেন, ‘এই তরুণের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাটা দারুণ।

সে খুব মনযোগী শ্রোতা এবং শিখতে চায়। ওর ভেতরে একটি যথাযথ চালিকা শক্তি আছে। সে সব ব্যথা সয়ে এগিয়ে যায়।

ডারবান টেস্টে প্রবল ব্যথা সইতে হয়েছিল তাসকিনকে। সে দেখিয়েছে, কতটা দৃঢ় তার মানসিকতা। দলের প্রতি কতটা আন্তরিক। তার ব্যথাটা ছিল চূড়ান্ত পর্যায়ে।’

Latest news
Related news