Monday, October 24, 2022

Futsal: রাজ্যের ১০ জায়গায় ফুটসল অ্যাকাডেমি তৈরি করছে আইএফএ, যুক্ত থাকছেন বার্সেলোনার কোচও

শহরের বিভিন্ন জায়গায় গড়ে উঠতে চলেছে ফুটসল অ্যাকাডেমি। আইএফএ-র উদ্যোগে এই ফুটসল অ্যাকাডেমিগুলি তৈরি হতে চলেছে।

মূল উদ্যোক্তা আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। বাংলার ফুটসলকে পেশাদারি আঙ্গিকে উপস্থাপনা করতে চাইছেন তিনি।

যুবভারতী স্টেডিয়ামে ১৭ নম্বর র‌্যাম্প, হাওড়া, নিউ আলিপুর, চিনার পার্ক (রাজারহাট), গড়িয়া, মিন্টো পার্ক, বৈশাখী (সল্টলেক), তপসিয়া, দমদম এবং নিউটাউনের অ্যাকশন এরিয়া ৩-এ এই অ্যাকাডেমিগুলি গড়ে তোলা হবে।

আইএফএ-র ফুটসল অ্যাকাডেমিগুলিতে মুখ্য উপদেষ্টা হিসেবে থাকবে পাঁচ বারের উয়েফা ফুটসল চ্যাম্পিয়নশিপজয়ী এবং বার্সেলোনার ফুটসল দলের কোচ মিগুয়েল আন্দ্রেস।

এ ছাড়া, বিদেশের আরও বিভিন্ন ক্লাবের খ্যাতনামী কোচেরা এই অ্যাকাডেমিগুলির সঙ্গে যুক্ত থাকবেন।এএফসি কাপ-এটিকে মোহনবাগান নয়, রয় কৃষ্ণ ফুটছেন অন্য কারণে ব্রুইনের গোলে স্বস্তি ম্যান সিটির,অনবদ্যমানেরা
এই প্রসঙ্গে এআইএফএফ-র সহ-সভাপতি সুব্রত দত্ত বলেছেন, “বিভিন্ন রাজ্য সংস্থাগুলি এতদিন ফুটসলকে কোনও গুরুত্ব দেয়নি।

কিন্তু আইএফএ যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। আশা করি আগামিদিনে ফুটসলে বাংলা দেশের অন্যতম সেরা হয়ে উঠবে।”

আই লিগের সিইও সুনন্দ ধর বলেছেন, “তৃণমূল স্তরে ফুটসলকে ছড়িয়ে দেওয়ার এই উদ্যোগ খুবই ভাল। জয়দীপের দূরদর্শিতা বাংলার ফুটসলকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।”

মিগুয়েল বলেছেন, “সর্বভারতীয় ফুটবল সংস্থা এবং আইএফএ-র মতো রাজ্য সংস্থাকে সব রকম সাহায্য করার জন্য আমি তৈরি।

বাংলায় অনেক প্রতিভা রয়েছে এবং আমার বিশ্বাস, আইএফএ ফুটসল অ্যাকাডেমি ফুটবলের উন্নতিতেও অনেক সাহায্য করবে।” আইএফএ-র উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সংস্থার সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ও।

ফুটসল অ্যাকাডেমিগুলিতে স্প্যানিশ পদ্ধতি প্রয়োগ করে দক্ষতার বিকাশ ঘটানো হবে। ফুটবলাররা দেশব্যপী বিভিন্ন ফুটসল প্রতিযোগিতায় খেলার সুযোগ পাবেন। ভারতের ফুটসল দলেও সুযোগ মিলতে পারে।

Latest news
Related news