Friday, October 21, 2022

৫০ জন সফল ও স্বাবলম্বী নারীকে স্বীকৃতি দিল পপ অফ কালার

নিজ নিজ পেশায় স্বাবলম্বী ও সফল ৫০ জন নারীকে উৎসাহ প্রদানের লক্ষ্যে স্বীকৃতি দিয়েছে নারীদের নিয়ে কাজ করা জনপ্রিয় কমিউনিটি পপ অফ কালার।

নারী দিবস উদযাপন উপলক্ষে মার্চ মাসজুড়ে আয়োজিত বিভিন্ন কর্মসূচীর ধারাবাহিকতায় শুক্রবার (২৫ মার্চ) রাজধানীর হোটেল আমারি ঢাকায় “সর্বজয়া” নামে এ অনুষ্ঠানের আয়োজন করে পপ অফ কালার।

অনুষ্ঠানে স্বীকৃতিপ্রাপ্ত সফল নারীদের হাতে সম্মাননা স্বারক তুলে দেন পপ অফ কালার এর প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম।

এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফরিদা ইয়াসমিন, প্রথম আলো’র ইয়ুথ বিভাগের প্রধান মুনির হাসান, ব্র্যাক ব্যাংক-তারা বিভাগের ভাইস প্রেসিডেন্ট মেহরুবা রেজা প্রমুখ।

অনুষ্ঠানে নারীদের ব্যাবসার প্রসার, ব্র্যান্ডিং, হেলথকেয়ার, বিউটি ও স্কিল ডেভেলপমেন্ট ইত্যাদি বিষয়ক সেশনে আলোচনা করেন অতিথি ও বক্তাগন।

সবশেষে, ৫০ জন সফল নারীকে উৎসাহ প্রদানস্বরূপ স্বারক প্রদানের মাধ্যমে শেষ হয় “সর্বজয়া” অনুষ্ঠানটি।সর্বজয়া আয়োজন সম্পর্কে পপ অফ কালার এর প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম বলেন, অনেক প্রতিকূলতা অতিক্রম করে স্বাবলম্বী হওয়া ৫০ জন মেয়েকে আমরা স্বীকৃতি দিচ্ছি এই অনুষ্ঠানে।

আমরা কোনো অ্যাওয়ার্ড বা পুরস্কার দিচ্ছি না, আমরা কঠোর পরিশ্রম করে এগিয়ে যাওয়া এই মেয়েদের স্বীকৃতি দিচ্ছি যাতে করে তাদের দেখে আমাদের কমিউনিটির অন্যান্য নারীরাও উৎসাহ অনুপ্রেরনা পান।

পপ অফ কালারের আয়োজনে এই সর্বজয়া অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক দারাজ বাংলাদেশ ও পাওয়ার্ড বাই স্পন্সর গোল্ডেন রোজ।

উল্লেখ্য, পপ অফ কালার বাংলাদেশের অন্যতম একটি রেজিস্টার্ড ফিমেল কমিউনিটি। ২০১৪ সালে শুরু হওয়া এই অর্গানাইজেশনের মূল উদ্দেশ্য হল শারীরিক, মানসিক এবং অর্থনৈতিকভাবে মেয়েদেরকে স্বাবলম্বী করতে বিনামূল্যে সাহায্য করা।

গত আট বছরে ১৫ হাজারের বেশি মেয়েকে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে সাহায্য করেছে পপ অফ কালার। ২০২১ সালে প্রথমবারের মত সর্বজয়া অনুষ্ঠানের আয়োজন করে পপ অফ কালার।

Latest news
Related news