এমবাপ্পেকে দলে ভেড়াতে ১ বিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি রিয়াল মাদ্রিদ!

Share

ক্লাব ফুটবল থেকে জাতীয় দল সর্বত্রই দাপটের সাথে খেলে চলেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। কাতার বিশ্বকাপেও সর্বোচ্চ গোল করে ছিনিয়ে নিয়েছেন গোল্ডেন বুট। এমন খেলোয়াড়কে কে না দলে ভেড়াতে চাইবে? কিন্তু চাইলেই তো হবে না, তার জন্য গুনতে হবে মোটা অঙ্কের অর্থও।

ইংলিশ গণমাধ্যম স্পোর্টস বাইবেল জানিয়েছে, বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের জন্য ১ বিলিয়ন পাউন্ড খরচ করতে প্রস্তুত স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এবারের বিশ্বকাপে গোল্ডেন বুট জেতার পাশাপাশি ৫৬ বছর পর বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করার অনন্য এক নজির গড়েছেন এমবাপ্পে। তাই তো আসন্ন দলবদলে তাকে দলে ভেড়াতে রিয়ালের এত আগ্রহ।

২০২১ সালেও তাকে দলে ভেড়ানোর পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। তিন দফায় তাকে দলে ভেড়াতে অফার দেয়া হয়েছিলো। যেখানে সর্বোচ্চ দুইশ মিলিয়ন পাউন্ড পর্যন্ত অফার করা হয়েছিলো। কিন্তু শেষ মুহূর্তে এমবাপ্পে ফ্রান্সে থাকতেই স্বাচ্ছন্দবোধ করেছেন। সে সময় রিয়াল সমর্থকদের ধন্যবাদ জানিয়ে এমবাপ্পে বলেছিলেন, আশা করি সবাই বুঝবে কেনো আমি এখানে থেকে গেলাম।

তবে এবার তার ফর্ম রিয়াল মাদ্রিদকে আরও লোভী করে তুলেছে। যেকোনো মূল্যে তাকে দলে ভেড়াতে চান ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। ১৪ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা এমাবাপ্পের জন্য ৮৭৭ মিলিয়ন পাউন্ড খরচ করতে চায় ৪ বছরে।

এই পুরো অর্থের ৫৫২ মিলিয়ন পাউন্ড এমবাপ্পের আর বাকি ১৩২ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি, কমিশন ফি’সহ অন্যান্য খরচ।

২০২৪ পর্যন্ত পিএসজি’র সাথে চুক্তি বদ্ধ এমবাপ্পে। কিন্তু এখনই তাকে রিয়াল মাদ্রিদে যোগ দেবার আহবান করছেন সাবেক রিয়াল লিজেন্ড জোশে মারিয়া গুতিয়েরে হার্নান্দেজ। তার মতে, এমবাপ্পের জন্মই হয়েছে রিয়াল মাদ্রিদে খেলার জন্য, মেসি-নেইমার-রোনালদোরা নিজেদের ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছে লা লিগায়। এমবাপ্পেরও উচিত রিয়ালে যোগ দেয়া। এখানে আসলেই তার আসল শক্তি বেরিয়ে আসবে। অবশ্যই যত দ্রুত সম্ভব লস ব্লাঙ্কোতে যোগ দিক এমবাপ্পে।

/এএইচ

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *